নয়াদিল্লি: মঙ্গলবার থেকে আর Uber Eats-এ অর্ডার দিতে পারবেন না। অর্থাৎ ভারতে উবের ইটসের যত ডিল ছিল, সব বাতিল হয়ে গিয়েছে। ওই ফুড ডেলিভারি প্ল্যাটফর্মে মাত্র ৯.৯৯ শতাংশ শেয়ার থাকবে উবেরের। রেস্তোরাঁ ও ডেলিভারি পার্টনারদের সঙ্গে সব চুক্তি বাতিল হয়ে গিয়েছে।

অর্থাৎ মঙ্গলবার থেকে আপনি যদি উবের ইটস-এ কিছু অর্ডার করেন, তাহলে সেই অর্ডার আপনা থেকেই চলে যাবে অন্য একটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থা Zomato-তে।

গত ১০ জানুয়ারি Zomato জানিয়েছে যে তারা ১৫০ মিলিয়ন ডলার ফান্ড পেয়েছে চিনা সংস্থা আলিবাবা থেকে। বর্তমানে সংস্থার মূল্য ৩ বিলিয়ন ডলার। অন্যদিকে, Uber Eats-এর তরফ থেকে জানানো হয়েছে, আগামিদিনে ভারতের রাইড বিজনেসে আরও টাকা ঢালবে তারা। কারণ ওই ক্ষেত্রে তারাই এগিয়ে।

তবে ফুড ডেলিভারির ক্ষেত্রে Zomato যেভাবে এগোচ্ছে, তার প্রশংসা করেছেন Uber Eats-এর কর্ণধার। আর Zomato-র কর্ণধার দীপিন্দর গোয়েল বলেন, দেশের ৫০০ শহরে চুটিয়ে ব্যবসা করছেন তাঁরা। তাঁরাই সব রেস্তোরাঁগুলিকে এক জায়গায় করার ক্ষেত্রে প্রথম উদ্যোগ নিয়েছিলেন বলেও উল্লেখ করেছেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.