রাঁচি: করোনা রুখতে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। প্রয়োজনে এই লকডাউনের সময়সীমা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। যদিও সেটা সময় বলবে। আপাতত ১৫ এপ্রিল অবধি কার্যত গৃহবন্দি গোটা দেশ। গোট দেশ না বলে বরং অধিকাংশ দেশ বলাই উচিৎ হবে। এমন সময় রোজকার জীবনের ব্যস্ততা ঝেড়ে ফেলে মানুষ অভ্যস্ত হয়ে উঠেছে ঘরের কাজে। যা তাদের প্রাত্যহিক রুটিনের বাইরে, গৃহবন্দি হয়ে সেইসব কাজকেই আপন করে নিছে মানুষ।

লকডাউনে ঘরের কাজে ভীষণ ব্যস্ত মহেন্দ্র সিং ধোনি কন্যা জিভা। একেবারে বাড়ির লন সাফ করার কাজে নেমে পড়েছেন খুদে জিভা। ইনস্টাগ্রামে মেয়ের বাড়ির কাজের সেই ভিডিও সোমবার ইনস্টাগ্রামে পোস্ট করলেন মা সাক্ষী ধোনি। ইনস্টাগ্রামে জিভার অফিসিয়াল পেজেও শেয়ার হয়েছে ভিডিওটি। যেখানে দেখা যাচ্ছে বাড়ির লনে পাতা কুড়িয়ে তা ডাস্টবিনে রাখছে জিভা। ভিডিও’টির ক্যাপশন, ‘পাতা পরিষ্কার করার সময়।’ আর মা সাক্ষী তাঁর পেজে হার্ট ইমোজির সঙ্গে পোস্ট করেন মেয়ের লন সাফ করার ভিডিও।

২০১৯ বিশ্বকাপের পর সাম্প্রতিক সময়ে বাইশ গজে ধোনি না নামলেও সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রয়েছেন পরিবারের তিন সদস্যই। বিশ্বকাপের পর মাঠে বাইশ গজে প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে ধোনির জন্য প্রস্তুত ছিল ২০২০ আইপিএলের মঞ্চ। যাতে পারফরম্যান্স করেই আসন্ন টি-২০ বিশ্বকাপে দলে ঢোকার লড়াই করার কথা ছিল বিশ্বজয়ী অধিনায়কের। কিন্তু করোনার কারণে চলতি বছর ফ্র্যাঞ্চাইজি লিগের ভবিষ্যতও বিশ বাঁও জলে। আপাতত গৃহবন্দি হয়ে মেয়ের সঙ্গেই সময় কাটাচ্ছেন ধোনি।

আসমুদ্র হিমাচলের সঙ্গে ধোনিকে মিস করছেন তাঁর অন্ধ অনুরাগী তথা মেকআপ আর্টিস্ট স্বপ্না ভবনানী। সোশ্যাল মিডিয়ায় স্পম্প্রতি একটি পুরনো ভিডিও পোস্ট করে তিনি লেখেন, ‘বন্ধু মিস করছি তোমায়।’ তার আগে যদিও নিজের চাকরি নিয়েও সংশয় প্রকাশ করেন ওই মেক-আপ আর্টিস্ট। ভিডিওতে দেখা যাচ্ছে মন দিয়ে ধোনির মেক-আপ করতে ব্যস্ত জিভা। তাঁর এই নিষ্ঠা এবং অধ্যাবসায় দেখেই জিভার কাছে চাকরি খোয়ানোর আশঙ্কা করেছিলেন স্বপ্না ভবনানি।