স্টাফ রিপোর্টার , হাওড়া : লকডাউনের জেরে ইতিমধ্যেই কার্যত কর্মহীন হয়েছেন বহু মানুষ।মেলেনি শেষ মাসের বকেয়া বেতনও।যার জেরে অন্ন সংস্থান করাটাই কার্যত চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে গ্রামীণ হাওড়ার বহু দিন আনা দিন খাওয়া পরিবারের।

সেরকমই প্রায় ৫০০০ পরিবারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে মানবিক উদ্যোগ গ্রহণ করল হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল যুব কংগ্রেস।যুব সংগঠনের পক্ষ থেকে প্রায় ৫০০০ পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে চাল,আলু সহ বিভিন্ন সামগ্রী।তারই প্রস্তুতি হিসেবে ইতিমধ্যেই আমতায় শুরু হয়েছে প্যাকিংয়ের কাজ।সংগঠনটির জেলা সভাপতি সুকান্ত পাল জানান,”রাজ্যের মুখ্যমন্ত্রী বাংলাকে করোনার করাল গ্রাস থেকে রক্ষা করতে যেভাবে দিনরাত এক করে লড়াই করছেন তা সত্যিই অনবদ্য। তাঁর এই লড়াইয়ের সাথী হিসাবেই মানুষের পাশে থাকার ব্রত নিয়ে আমাদের এই উদ্যোগ।”

বৃহস্পতিবার থ্যালাসেমিয়া আক্রান্ত ও মুমূর্ষু রোগীদের সাহায্যার্থে মানবিক উদ্যোগ গ্রহণ করে হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল যুব কংগ্রেস পরিবার। সংগঠনের সভাপতি সুকান্ত পাল জানিয়েছিলেন, ‘এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মানুষের পাশে থাকার লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে বুধবার রাতেই জরুরি সিদ্ধান্ত নেওয়া হয় যে ,উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে গিয়ে সংগঠনের সদস্যরা মুমূর্ষু রোগীদের স্বার্থে রক্তদান করা হবে।’ প্রতিদিন ৪-৫ জন করে সদস্য রক্তদান করবেন বলে তিনি জানান। প্রথম দিনই কর্মীদের তরফে বেশ ভালো সারা মিলেছে বলে জানা গিয়েছে। রক্তের ঘাটতি মেটাতে গ্রামীণ হাওড়ার তৃণমূলের যুব কর্মীদের এই উদ্যোগ জারি থাকবে বলে জানানো হয়েছে।