আবুধাবি: অবিবেচকের মতো সিদ্ধান্ত কলকাতা নাইট রাইডার্সের। অন্তত এমনটাই মনে করেন যুবরাজ সিং। আইপিএলের আগামী মরশুমের স্কোয়াড থেকে ধ্বংসাত্মক অজি ওপেনার ক্রিস লিনকে কেকেআরের ছেড়ে দেওয়া প্রসঙ্গে এমনই মত যুবির।

নিলামের আগে আইপিএলের শেষ ট্রেড উইন্ডো বন্ধ হওয়ার সময় নাইট রাইডার্স নতুন মরশুমের জন্য ধরে রাখা ক্রিকেটারদের যে তালিকা প্রকাশ করে, তাতে নাম নেই ক্রিস লিনের। অজি তারকা এই মুহূর্তে মারাঠা অ্যারাবিয়ান্সেল হয়ে আবুধাবি টি-১০ লিগ খেলতে ব্যস্ত। শেষ ম্যাচে টিম আবুধাবির বিরুদ্ধে ৩০ বলে ৯১ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন তিনি। টি-১০ লিগের ইতিহাসে এটিই এখনও পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। শেখ জায়েদ স্টেডিয়ামে লিন এমন রেকর্ড গড়ার পথে ৯টি চার ও ৭টি ছক্কা হাঁকিয়েছেন।

ম্যাচের শেষে মারাঠা অ্যারাবিয়ান্স দলে লিনের সতীর্থ যুবরাজ সিং কেকেআরের এমন সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন। নাইট থিঙ্ক ট্যাঙ্কের এমন সিদ্ধান্তকে অত্যন্ত বাজে সিদ্ধান্ত বলে বর্ণনা করেন যুবস্ট্রং। এ প্রসঙ্গে কেকেআর মালিক শাহরুখ খানের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

যুবরাজ বলেন, ‘ওকে (ক্রিস লিন) আইপিএলে খুব কাছ থেকে দেখেছি। কেকেআরের হয়ে দারুন সব ইনিংস শুরু করেছ ও। আমি সত্যিই বুঝতে পারছি না, কেকেআর কেন লিনকে ধরে রাখেনি। আমার মনে হয় এটা অত্যন্ত খারাপ সিদ্ধান্ত এবং এ বিষয়ে শাহরুখ খানের দৃষ্টি আকর্ষণ করতে চাই। ক্রিস এই ম্যাচেও অসাধারণ ব্যাট করল।’

প্রাথমিকভাবে ক্রিস লিনকে ২০১৪ সালে দলে নিয়েছিল কেকেআর। ২০১৮ সালে পুনরায় ৯.৬ কোটি টাকায় অজি ওপেনারকে কিনে নেয় কলকাতা। গত মরশুমে লিনকে ধরে রাখলেও এবার নিলামের আগে স্কোয়াড থেকে তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় কলকাতা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ