স্টাফ রিপোর্টার, তমলুক: বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে উড়ে গেল এক যুবকের ডান হাত। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের ময়না থানার বাকচা গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে আহত যুবক সনাতন ভৌমিক এলাকায় সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত।

ঘটনার পর থেকে আহত ব্যক্তির হদিশ পাওয়া যায়নি। আজ সকালে বাড়ির পাশের একটি ঝোপের মধ্যে বোমা বাঁধছিল ওই যুবক। হঠাৎই সেই বোমা ফেটে যায়। যার জেরে যুবকের ডান হাতের একটা অংশ উড়ে গিয়েছে বলে স্থানীয় সূত্রে খবর।

এই ঘটনার পর উদ্বিগ্ন পরিবারের লোকেরা যখন সনাতন-এর চিকিৎসার জন্য ছোটাছুটি করছেন, সেই সময় বাইকে করে দুই যুবক ঘটনাস্থলে ছুটে আসে। তাঁরা রীতিমত জোর করেই আহত যুবককে নিয়ে এলাকা থেকে পালিয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। কিন্তু তাঁকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, বা তাঁর চিকিৎসা হচ্ছে কিনা সে বিষয়ে কেউই স্পষ্ট বুঝতে পারছেন না বলে খবর। যদিও গোটা ঘটনায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

ময়না এক সময় বাম দুর্গ হিসাবে পরিচিত থাকলেও সময়ের সাথে সাথে এলাকায় প্রভাব বিস্তার করে তৃণমূল। বামেদের প্রভাব কমে যাওয়ায় এলাকায় তৃণমুলের সাথে বিজেপির টেক্কা হচ্ছে। এলাকায় এখন তৃণমূল ও বিজেপির জায়গা দখলের লড়াই চলছে। কিছুদিন ধরে দুই রাজনৈতিক দলের মধ্যে আভ্যন্তরীণ হিংসা চরমে উঠেছিল। এলাকায় বড়সড় সংঘর্ষ গড়ে তোলার জন্যই বোমা সহ অস্ত্রশস্ত্র মজুত করছিল বিজেপি এমনটাই মনে করা হচ্ছে। যদিও স্থানীয় বিজেপি নেতৃত্ব এই ঘটনার সাথে দলের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন। এলাকায় পুলিশ রয়েছে। আহত ব্যক্তির খোঁজ শুরু করেছে পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ