গুয়াহাটি: জঙ্গিদের হাতে অপহৃত হয়ে খুন হলেন এক তরুণ ইনটেলিজেন্স ব্যুরোর (আইবি) অফিসার। মেঘালয়ের দক্ষিণে গারো পার্বত্য অঞ্চল থেকে তাকে অপহরণ করা হয়। মৃত তরুণ আইবি অফিসারের নাম এখনও প্রকাশ করা হয়নি।

পুলিশ সূত্রে খবর, তরুণ এই আইবি অফিসারকে ইনস্পেক্টর পদের জন্য নিয়োগ করা হয়। তাঁর বাড়ি বিহারে। গারো পার্বত্য অঞ্চল দিয়ে যাওয়ার সময় ওই অফিসার ও তাঁর আরেক সহকারীকে অপহরণ করে জঙ্গিরা। টানা একদিনের তল্লাশির শেষে শুক্রবার গারো পার্বত্য অঞ্চল থেকেই ওই অফিসারের মৃতদেহ উদ্ধার করা হয়। তবে অপহৃত অন্য অফিসারের কোনও খোঁজ মেলেনি।

মনে করা হচ্ছে গোটা ঘটনার পিছনে নতুন জঙ্গি সংগঠন এএসএসি-র হাত থাকতে পারে। এএসএসি আগে মেঘালয়ের বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন এএনভিসির অংশ হিসাবে পরিচিত ছিল। জঙ্গিদের খোঁজে জোর তল্লাশি শুরু হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I