কলকাতা: দিল্লির হিংসায় আইবি অফিসার অঙ্কিত শর্মা খুনে আম আদমি পার্টির নেতা তাহির হুসেনের নাম জড়ানোর পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন জাভেদ আখতার, ঠিক এই ঘটনার পরেই হিসেব সারতে তাঁকে ‘সাম্প্রদায়িক’ তকমা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সেই ঘটনার পরে শনিবার ফের ‘আপনি অবশ্যই সাম্প্রদায়িক’ বলে ট্যুইট যুদ্ধ উস্কে দিয়েছেন বাবুল।

বাবুল সুপ্রিয় শনিবার সন্ধ্যায় ট্যুইট করে তাঁর প্রথম অংশে লিখেছেন, “স্যার আপনাকে এতটাই শ্রদ্ধা করি যে ভয় পাই আপনাকে। তবে কই করব, আমার হাত পা বাধা’।

আবার ওই ট্যুইটের দ্বিতীয় অংশে তিনি লিখেছেন, “পারে বসে এইরকম কথা বলবেন না। আপনি শুধু বিবেক অগ্নিহোত্রী এবং আমাকে দেখতে পাচ্ছেন, এটাও কিন্তু সাম্প্রদায়িক মনোভাবের পরিচয়, কারণ তাহির হুসেন এবং তাঁর কার্যকলাপ তো আপনার চোখে পরছে না। আমরা তো শুধুই ট্যুইট করেছি, আপনি আপনার চাহনেওয়ালাদের মন ভেঙে দিয়েছেন”।

পাশাপাশি ট্যুইটের তৃতীয় অংশে তিনি অঙ্কিতের উল্লেখ টেনে লিখেছেন, “আপনি যদি তাহিরের জন্য সমব্যাথি হয়ে থাকেন এবং অঙ্কিতকে উপেক্ষা করেন যিনি তাঁর কাজ করছিলেন এবং যেসব পুলিশরা অনেক মানুষের জীবন বাঁচিয়েছেন তাঁদের না দেখতে পান তাহলে আমাকে ক্ষমা করুন, কারণ এখন অবধি সবাই যা জানে আপনি তা দেখছেন না, তাহলে আপনি অবশ্যই সাম্প্রদায়িক”।

দিল্লি পুলিশকে বিঁধে জাভেদ আখতারের টুইটের প্রত্যুত্তর দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় লিখেছিলেন, “লজ্জা হয় যে, দিল্লির এই আগুনে জাভেদ সাহেবের শুধু মাত্র নিজের ধর্মের দিকেই নজর রয়েছে। যাই হোক, ভালই হয়েছে। কিছু লোকের আসল পরিচয়টা জানা হয়ে গিয়েছে। এক জন ছিলেন মহান কবি যিনি নাস্তিক্যবাদ নিয়ে লেকচার দিয়ে থাকেন। কিন্তু জানি না কখন ওঁর সেই মন ধর্মের কাছে বিক্রি হয়ে গিয়েছে”।