লখনউ:উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আদরের ‘কালু’ এখন রীতিমত ইন্টারনেট সেলেব্রিটি। যোগীর এই কালো ল্যাব্রাডর কুকুরটিকে আদর করার ছবি রীতিমত ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। সূত্রের খবর আদিত্যনাথ গোরক্ষ মন্দিরে এলেই তাঁর দিকে ছুটে গিয়ে আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে সে।

সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে কালুর ‘সাক্ষাত’ হয়। মন্দির সূত্রের খবর তাঁকে আদর করে পনির খাওয়ান যোগী। মন্দির সূত্রের খবর’২০১৬ এর ডিসেম্বরে কালুকে প্রথম মন্দিরে আনা হয়। আর তাঁর তিন মাসের মধ্যেই ২০১৭ এর মার্চে মুখ্যমন্ত্রী পদে আসীন হন তিনি।’তাই কালু তাঁর ‘সৌভাগ্যের’ প্রতীক বলে মনে করেন যোগী।

মন্দির কর্তৃপক্ষের প্রধান দ্বারিকা তিওয়ারি জানান, ‘২০১৬ সালে এক ভক্ত এই ল্যাবরাডরটি যোগীজীকে উপহার দেন। তারপর থেকেই কালুকে গোরক্ষপুরের এই মন্দিরে আনা হয়।’

এর আগেও যোগী আদিত্যনাথের রাজাবাবু নামে একটি কুকুর ছিল। কিন্তু সেই কুকুরটি মারা যাওয়ার পরেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। কিন্তু তাঁর কাছে কালু আসায় একটু হলেও তৃপ্তি পেয়েছেন যোগী। ভক্তদের মতেও যোগীজির পোষ্য কালু ‘সৌভাগ্যের’ প্রতীক।

এই প্রসঙ্গে মন্দিরের প্রধান দ্বারিকাবাবু বলেন, ‘মন্দিরে যতক্ষণ যোগীজী ছিলেন কালু তাঁর সঙ্গেই ঘুরছিল। মন্দিরে তিনি এলে কালু যেন আনন্দে নেচে ওঠে।’আপাতত নেটিজেনরাও বুঁদ আদিত্যনাথের এই পোষ্যকে নিয়ে।