নয়াদিল্লি: অযোধ্যা মামলায় নাটকীয় পরিস্থিতি তৈরি হওয়ার পর থেকেই বিভিন্ন মতামত শোনা যাচ্ছে। এরই মাঝে মন্তব্য করলেন যোগা গুরু রামদেব। রাম মন্দির নির্মাণ নিয়ে তিনি বলেন যে মুসলিম কমিউনিটি জানে যে ইসলামের ইতিহাস অনুযায়ী মহম্মদ নয় অযোধ্যায় ভগবান রাম জন্মগ্রহণ করেছিলেন।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, অযোধ্যা বিতর্ক প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে এবং ঐ বিতর্কিত ঐ জমিতে শীঘ্রই রাম মন্দির তৈরি হওয়া উচিত। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমাদের মুসলিম ভাইয়েরা এবং গোটা দেশ জানে যে অযোধ্যায় ভগবান রাম জন্মগ্রহণ করেছিলেন, নবি মহম্মদ সেখানে জন্মাননি। ওখানে রাম মন্দির তাড়াতাড়ি তৈরি হওয়া উচিত।”

পাশাপাশি, মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তিনি বিজেপিকে সমর্থন জানিয়েছেন। এই প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যে এবং কেন্দ্রে একটি নির্ভরযোগ্য সরকার প্রয়োজন। আমাদের আগামি ১০-১৫ বছরে ভারতের অবস্থানকে স্পষ্ট করতে হবে। আমেরিকা, রাশিয়া এবং ইউরোপের পাশে ভবিষ্যতে ভারতের অবস্থান পরিষ্কার হওয়া দরকার। আমাদের সকলকেই স্থিতিশীল রাজনীতি এবং শাসনকে জারি রাখতে একটি শক্তিশালী দলকে সামনে রাখতে হবে। মানুষের ভালো কোন সরকারকে বেছে নিতে হবে মহারাষ্ট্র এবং হরিয়ানার জন্য।”

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের প্রশংসায় পঞ্চমুখ হয়ে তিনি বলেন, “খট্টরের কোন সম্পত্তি নেই, তিনি খুবই সৎ। তিনি একজন ভালো মানুষ যিনি দুর্নীতি মেনে নেবেন না।” এরপরই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রশংসা করতেও তিনি এতটুকু পিছপা হননি। কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন যোগা গুরু রামদেব।