আজকের দিনে বাইক অত্যন্ত প্রয়োজনীয়। বিশেষত করোনা পরবতী সময়ে সাধারণের কাছে অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। আর সেই কথা মাথাতে রেখে ইতিমধ্যে একাধিক কোম্পানি সাধারণ মানুষজনের কথা মাথাতে রেখে নিয়ে এসেছে একের পর এক নতুন মডেলের বাইক। তবে এবারে জানা গিয়েছে নতুন কানেক্টিভিটির সঙ্গে বাজারে আনা হল yamaha fzs f1 vintage edition বাইক।

এই বাইকের দাম খুব একটা বেশি রাখা হয়নি। যাতে সব ধরনের মানুষজন এই বাইক কিনতে পারে সেই কথা মাথাতে রেখে এই বাইকের দাম রাখা হয়েছে ১০৯৭০০ টাকা। ( এক্স শোরুম)। জানা গিয়েছে আপাতত একটি রঙে পাওয়া যাবে এই বাইক। জানানো হয়েছে এই বাইকে কোন রকম আপগ্রেড করা হয়নি। সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। এই বাইকের সিট আরও আরাম দায়ক করা হয়েছে। এছাড়া বডি আরও আকর্ষণীয় করা হয়েছে।

জানানো হয়েছে এই বাইকে স্মার্টফোনের কানেক্টিভিটির সুবিধা রয়েছে। ফলে স্মার্ট ফোনের সাহায্যেই একাধিক সুবিধা পেতে পারবেন চালকেরা। এতে রয়েছে ১৪৯ সিসির ইঞ্জিন। যা ১২.৪ পি এস পাওয়ার এবং ১৩.৬ এন এম টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়া ইঞ্জিনের সঙ্গে দেওয়া হয়েছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সুবিধা। এতে রয়েছে ডিস্ক ব্রেকের সুবিধাও। এছাড়া রয়েছে এল ই ডি হেড লাইট। সঙ্গে রয়েছে ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্কের সুবিধা। সঙ্গে রয়েছে আরও বেশ কিছু সুবিধা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।