মিডিয়াম বাজটের দুটি ফোন আনলো চিনের হ্যান্ডসেট সংস্থা Xiaomi। ফোনটির মডেল Redmi 5a। দুটি ভার্সনে ফোনটি পাওয়া যাচ্ছে। একটিতে আছে 2GB র‌্যাম ও 16GB রম। অন্যটিতে আছে 3GB র‌্যাম ও 32 GB রম। ভারতের বাজারে ২ জিবি র‌্যাম ভার্সনের মূল্য ৫,৯৯৯ টাকা। 3GB র‌্যামের ফোনটির মূল্য ৬,৯৯৯ টাকা।

ভারতের জিওমির ইউজারদের ধন্যবাদ জানাতে সংস্থাটি একটি ক্যাম্পেইন করছে। এই ক্যাম্পেইনের আওতায় 3GB র‌্যাম ভার্সনের প্রথম ৫ মিলিয়ন ফোন বিক্রি করবে মাত্র ৪,৯৯৯ টাকায়। Redmi 5a ফোনটি মেটাল বডির তৈরি। এটি রেডমি ফোর এ থেকে আপডেটেড ভার্সন। ফোনটি দেখতে অনেকটা Redmi 4a-এর মতই। মেটাল বডি হওয়া সত্বেও ফোনটি বেশ হালকা। যদিও এই ফোনে নেই কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটিতে আছে ৫ ইঞ্চির এইচডি ৭২০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে কোয়াড-কোর ১.২ গিগাহার্জের ৬৪ বিটের কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট। ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ফোনের পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ রিয়ার ক্যামেরা। সঙ্গে আছে এলইডি ফ্লাশ। ফোনের সামনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটিতে ব্যবহার করা হয়েছে এমআইইউআই ৯ ভিত্তিক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, থ্রিজি, ওয়াইফাই.