বর্তমানে জিওমির ফোন নিয়ে সবার মধ্যে উত্তেজনা বেশ তুঙ্গে।  জিওমি দামের তুলনায় উন্নত স্মার্টফোন বানিয়ে গোটা দুনিয়ায় জনপ্রিয়তা লাভ করেছে। এই সংস্থা নতুন কোন ফোন নিয়ে এলে তাই সবার নজর থাকে তার দিকে। এবার এই মাসের ১৯ তারিখে বেইজিংয়ের ইউনিভার্সিটি আব টেকনলজি জিমনেশিয়ামে আত্মপ্রকাশ হচ্ছে তাদের নতুন ফোন জিওমি এমআই 6 এর। এটি জিয়াওমির ফ্ল্যাগশিপ মডেল। তাই কোম্পানির তরফ থেকে বিভিন্ন টিজারের মাধ্যমে কিছু স্পেসিফিকেশন জানা গিয়েছে।

এই ফোনের পেছনে ডুয়াল ক্যামেরা আছে। স্ক্রিনের চারদিকের ফ্রেম একেবারে সরু। কাজেই পুরোটা ডিসপ্লে বলেই মনে হবে। সম্ভবত ৪ ও ৬ জিবি র‍্যামের দুটো মডেল আসবে।  আরেকটি মডেল হবে বড় আকারের এমআই 6 প্লাস। জিয়াওমি এমআই 6-এ ৪ জিবি র‍্যাম থাকবে। ইন্টারনাল ৬৪ ও ১২৮ জিবির দুটো ভার্সন রাখা হয়েছে। আর বড়টি অর্থাৎ এমআই 6 প্লাসে দেওয়া হতে পারে ৬ জিবি র‍্যাম। ৬৪. ১২৮ ও ২৫৬ জিবির তিনটি ভার্সন থাকছে এর। পেছনে ওপরের দিকে এক কোনায় দুটো ক্যামেরা। সামনেই হোম বাটন, এর নিচেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে এতে।

এছাড়াও আছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। প্রিমিয়াম কোনো ভার্সনে ডুয়াল-এজ কার্ভর্ড ডিসপ্লে থাকতে পারে। এমআই 6 চলবে একেবারে নতুন অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট অপারেটিং সিস্টেমে। ৫.১ ইঞ্চি ফুল-এইচডি পর্দা থাকছে। পেছনের ১২ মেগাপিক্সেল ক্যামেরায় 4k ভিডিও রেকর্ডিং করা যাবে। আর এমআই 6 প্লাস-এ থাকছে কোয়াড এইচডি 2K ওলেড ডিসপ্লে। ডুয়াল ক্যামেরা আর ডুয়াল কার্ভর্ড এজের জন্যে স্ক্রিনে দারুণ লুক নিয়ে এসেছে।