লখনউ: এবার বিশ্বের সবথেকে উঁচু রাম মূর্তি তৈরি করছেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশে তৈরি হবে সেই মূর্তি। যা ছাপিয়ে যাবে সর্দার বল্লভভাই পটেলের মূর্তিকে।

কিছুদিন আগেই ১৮৩ মিটারের পটেলের মূর্তি উন্মোচন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার মুখ্যমন্ত্রী যোগীর ইচ্ছে ২৫১ মিটার লম্বা মূর্তি তৈরি করা হবে। আর এর জন্য গুজরাতের থেকে সাহায্যও নিতে হবে উত্তরপ্রদেশ থেকে। ১০০ একর জমিতে তৈরি হবে সেই রাম মূর্তি।

গেরুয়া বসন পরেই মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছেন যোগী আদিত্যনাথ। গোরক্ষনাথ মন্দিরের প্রধান পুরোহিত তিনি। ক্ষমতায় আসার পর থেকে অযোধ্যা সহ বিভিন্ন অঞ্চলের সার্বিক উন্নতি করার উদ্যোগ নিয়েছেন তিনি।

শুধু রামের মূর্তিই নয়, যোগী জানিয়েছেন, সেই মূর্তির সঙ্গে থাকবে ডিজিটাল মিউজিয়াম, ইন্টারপ্রিটেশন সেন্টার, লাইব্রেরি, পার্কিং, ফুড প্লাজা ইত্যাদি।

রামের এই মূর্তি তৈরি হলে সেটাই হবে বিশ্বের সবথেকে উঁচু মূর্তি। নিউ ইয়র্কের স্ট্যাচু অফ লিবার্টির উচ্চতা ৯৩ মিটার, মুম্বইয়ের আম্বেদকরের মূর্তির উচ্চতা ১৩৭.২ মিটার, গুজরাতের বল্লভভাই পটেলের মূর্তির উচ্চতা ১৮৩ মিটার। পটেলের মূর্তিই বর্তমানে বিশ্বের সবথেকে উঁচু মূর্তি।

চলতি বছরের শুরুতে যোগী আদিত্যনাথ অপেক্ষাকৃত ছোট একটি কাঠের মূর্তি তৈরি করেন।