কোথাও বরফের মাঝে কাঁচে ঢাকা হোটেল আবার কোথাও গাছের ডালে ঝুলন্ত রিসর্ট। আধুনিক প্রযুক্তির দৌড়ে প্রায় সব অসম্ভবই সম্ভব। সেরকমই আরও একটা উদাহরণ তৈরি হল ভারত মহাসাগরে। সমুদ্রের তলায় খুলে যাচ্ছে বিশ্বের প্রথম, আন্ডারওয়াটার হোটেল।

ভাবতে অবাক লাগলেও এটাই সত্যি। যে সমুদ্রে তলায় এতদিন কেবল স্কুবা ডাইভিং করার স্বপ্ন দেখতেন, সেখানে এবার রাতও কাটাতে পারবেন। মাথার উপর সমুদ্র আর রঙিন মাছের রাজত্ব। মাঝে একান্ত প্রিয়জনের সঙ্গে আপনি। স্বপ্নই বটে!

১৫ নভেম্বর, বৃহস্পতিবার থেকে খুলে যাচ্ছে সেই হোটেল। মালদ্বীপের রাঙ্গালি আইল্যান্ডে মারুকা হোটেলের অংশ হিসেবে তৈরি হচ্ছে এই আন্ডারওয়াটার হোটেল। বেডরুমের কাঁচের ছাদ থেকে বিছানায় শুয়েই দেখতে পাবেন জীবন্ত প্রবাল।

১০৮ কোটি টাকা খরচ করে হোটেলটি তৈরি করা হয়েছে। তাই স্বপ্নের দামটাও নেহাত কম হবে না।

তবে এক রাতের জন্য হোটেলটি বুক করার কোনও অপশন নেই। অন্ত চার রাতের জন্য বুক করতে হবে সেই হোটেল। এক রাতের ভাড়া ৩৬.০৭ লক্ষ টাকা। অর্থাৎ চারদিনে প্রায় দেড় কোটি টাকা। হোটেলে থাকা ছাড়াও আপনি পেতে পারেন ৯০মিনিটের মসাজ, প্রাইভেট স্পিড বোটের ভ্রমণের মত পরিষেবা।

আহমেদ সেলিম এই হোটেলটি ডিজাইন করেছেন।

হোটেলটির দুটি লেভেল রয়েছেল একটি অংশ জলের তলায় ও একটি জলের উপরে। জলের উপরে থাকছে খাবার ও বিনোদনের ব্যবস্থা। আর জলের তলায় রয়েছে বেডরুম, লিভিং স্পেস ও বাথরুম।