নিউইয়র্ক: আমেরিকায় ক্রমেই আতঙ্ক বাড়াচ্ছে ভয়াল করোনা। আমেরিকায় এখনও পর্যন্ত ৮৫ হাজার ৮৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতি আমেরিকার একটি শহরে অত্যাবশ্যকীয় পণ্যের দোকানে গিয়েছিলেন এক মহিলা। দোকানে ঢুকেই হাঁচি পেয়ে যায় মহিলার। মহিলা হাঁচি দিতেই পুলিশে ফোন করেন দোকান মালিক। ওই মহিলার করোনার উপসর্গ রয়েছে বলে পুলিশকে জানান তিনি। পুলিশ এসে ওই মহিলাকে নিয়ে যায়।

মহিলা দোকান থেকে বের হতেই তিনি দোকানের যে যে অংশে গিয়েছিলেন সেই অংশের পণ্যসামগ্রী ছুঁড়ে ফেলে দেন ওই দোকানদার। জানা গিয়েছে প্রায় ২৬ লক্ষ টাকার সামগ্রী দোকান থেকে সোনাপুর সরিয়ে দেন ওই বিক্রেতা।

আমেরিকায় এখনও পর্যন্ত ৮৫ হাজার ৩৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। চিনকেও ছাপিয়ে গিয়েছে এই পরিসংখ্যান। শুক্রবার সকাল পর্যন্ত আমেরিকাতে করোনা আক্রান্ত হয়ে ১২৯৫ জনের মৃত্যু হয়েছে। করোনা কাঁপুনিতে কাঁপছে গোটা আমেরিকা।

সম্প্রতি আমেরিকার একটি শহরের অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রী কিনতে দোকানে যান এক মহিলা। দোকানে ঢোকার পর হঠাৎই হাঁচি দিতে শুরু করেন তিনি। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি পুলিশে ফোন করেন দোকান মালিক। ওই মহিলা করোনা আক্রান্ত হয়েছে বলে পুলিশকে অভিযোগ জানান তিনি। পুলিশ খবর পেয়ে পুলিশও এসে যায় দ্রুত। ওই মহিলাকে উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। মহিলা স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়।

মার্কিন স্বাস্থ্য কর্মীরা দিনরাত এক করে সরকারি, বেসরকারি হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীদের সেবা করে চলেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘুম ছুটেছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের। মারন করোনার প্রতিষেধক আবিষ্কারে প্রতিনিয়ত চেষ্টা করে চলেছেন মার্কিন বিজ্ঞানীরা। কিন্তু এখনও পর্যন্ত করোনা ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার করা যায়নি।