বার্মিংহাম: ভারতের বিরুদ্ধে ম্যাচ হারের পর তাঁর অধিনায়কত্ব নিয়ে যত না সমালোচনা হয়েছে ক্রিকেটমহলে, সোশাল মিডিয়ায় সরফরাজকে তার চেয়ে কয়েকগুণ বেশি ট্রোলড হতে হয়েছে ফিটনেসের জন্য। কিন্তু বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে উইকেটের পিছনে বিসশবমানের ক্যাচে নিন্দুকদের যোগ্য জবাব দিলেন পাকিস্তান অধিনায়ক।

কোহলিদের বিরুদ্ধে ম্যাচে উইকেটের পিছনে দস্তানা হাতে তাঁর হাই তোলার ঘটনা সোশাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে দাঁড়িয়েছিল। আর সেই ঘটনাকে কেন্দ্র করে সম্প্রতি শপিং ফলে এক দুঃসহ অভিজ্ঞতার মুখোমুখি হন সরফরাজ। ভারতের বিরুদ্ধে ম্যাচ হারের পর সস্ত্রীক সরফরাজকে প্রকাশ্যে ‘মোটা শূকর’ বলে কটুক্তি করে বসেন এক অনুরাগী। সম্প্রতি এক বিবৃতিতে সরফরাজ জানান, গোটা ঘটনায় আঘাত পেয়ে কেঁদে ফেলেছিলেন তাঁর স্ত্রী।

আরও পড়ুন: লর্ডসে ওয়ার্নার-স্মিথকে টিটকিরি দর্শকদের

অবশেষে বুধবার এজবাস্টনে শাহিন আফ্রিদির ডেলিভারিতে উইকেটের পিছনে শরীর ছুঁড়ে এক অসাধারণ ক্যাচে রস টেলরের ইনিংসের ইতি টানলেন সরফরাজ। দুরন্ত ক্ষীপ্রতায় সরফরাজের এই ডাইভ ক্যাচ স্বাভাবিকভাবেই এখন নেটিজেনদের চর্চার শিরোনামে। নিউজিল্যান্ড ইনিংসে এদিন নবম ওভারের শেষ বলে ডানদিকে ঝাঁপিয়ে প্রায় প্রথম স্লিপের ক্যাচ এক হাতে তালুবন্দি করেন পাক অধিনায়ক, যা নিশ্চিতভাবে সমালোচকদের মুখ বন্ধ করবে।

আরও পড়ুন: ধোনির সমালোচনা করে ট্রোলড হলেন সচিন

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের ব্যঙ্গ বিদ্রুপের শিকার হন পাক অধিনায়ক সরফরাজ৷ পাক ক্রিকেট বোর্ডের তরফ থেকে অনুশীলন পর্বে সরফরাজের উইকেটকিপিং স্কিল ঝালিয়ে নেওয়ার একটি ভিডিও পোস্ট করে৷ ক্যাপশনে লেখা হয়, ‘আমাদের অধিনায়ক সরফরাজের উইকেটকিপিং অনুশীলন৷’ প্রায় ২০ মিটার দূর থেকে কোচের থ্রো-ডাউনে সরফরাজের বল দস্তানাবন্দি করার বিষয়টিকে অত্যন্ত সহজ মনে হয়েছে সমর্থদের৷ তাই সোশ্যাল মিডিয়ায় অনুরাগীরা বিভিন্ন দাবি জানান।

কেউ লেখেন, ‘উড়ন্ত ক্যাচের অনুশীলন করানো হোক সরফরাজকে।’ আবার কার মতে ‘দয়া করে কোনও ডাইভ ক্যাচেরও অনুশীলন করিয়ে দিন৷’ বুধবার এজবাস্টনে হয়তো সেইসব কিছুরই জবাব দিলেন পাক দলনায়ক।