নয়াদিল্লি: যদিও সুস্থতায় বিশ্বে শীর্ষ ভারত। তবে ভারতে করোনা আক্রান্তের গ্রাফ এখনও উর্দ্ধমুখী।

রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯২,৬০৫, মৃত্যু হয়েছে ১৩৩৩জন রোগীর। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯৪,৬১২ জন। সুস্থতার হাত এই মুহূর্তে ভারতে ৭৯.৬৭ শতাংশ।

এদিনের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে মোট আক্রান্তের সংখ্যা পেরোল ৫.৪ মিলিয়ন। সুস্থ হয়েছেন ৪,৩০৩,০৪৩ জন। এই মুহূর্তে আক্রান্ত রয়েছেন অর্থাৎ অ্যাক্টিভ কেস ১,০১০,৮২৪। মৃতের সংখ্যা মোট ৮৬,৭৫২।

স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে শনিবারই জানানো হয়েছে, সুস্থতার সংখ্যায় বিশ্বে এই মুহূর্তে এক নম্বর স্থানে রয়েছে ভারত, ছাপিয়ে গিয়েছে আমেরিকাকেও। ভারতে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা মোট ৪২ লক্ষ বলে জানা গিয়েছে।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দ্রুত এই ভাইরাসকে চিহ্নিত করার জন্য সরকারের তরফে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তার ফলেই এই সংখ্যা সামনে আসছে। অন্য একটি ট্যুইটে কেন্দ্রের তরফে উল্লেখ করা হয়েছে, দ্রুত টেস্টিং এবং ট্র্যাকোং-এর ফলেই এই ফল পাওয়া সম্ভব হয়েছে।

গোটা দেশের মধ্যে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী মহারাষ্ট্রে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১ লক্ষ ৪৫ হাজার ৮৪০। মারাঠাভূমে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩১ হাজার ৩৫১।

দক্ষিণের একাধিক রাজ্যে চোখ রাঙাচ্ছে করোনা। অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। সেরাজ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। কর্নাটকেও লাগামছাড়া সংক্রমণ। দক্ষিণের এই রাজ্যে ৫ লক্ষের দোরগোড়ায় মোট সংক্রমণ।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।