স্টাফ রিপোর্টার, নন্দীগ্রাম: মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে পাশের হারের নিরিখে গত কয়েক বছর ধরে রাজ্যের মধ্যে প্রথমস্থান দখল করে রেখেছে পূর্ব মেদিনীপুর জেলা। সেই সঙ্গে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারেও সুনাম রয়েছে এই জেলার পড়ুয়াদের। এই সমস্ত কৃতি ছাত্রছাত্রী যাতে কোনও রকমের সমস্যায় না পড়েন, যার ফলে তাঁদের শীতবস্ত্র উপহার দিলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী।

গত কয়েক বছর ধরে জেলার অন্যান্য জায়গার পাশাপাশি নন্দীগ্রামের পড়ুয়াদের হাতে শীতের পোষাক হিসাবে মোজা ও টুপি তুলে দেন মন্ত্রী। সোমবার নন্দীগ্রাম ১ ও ২নং ব্লকে ১৩৩ হাজার মোজা এবং ১৩ হাজার টুপি প্রদান করা হয়। এদিন রেয়াপাড়া শিবমন্দির প্রাঙ্গনে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শীতের মোজা ও টুপি উপহার হিসাবে তুলে দেন রাজ্যের পরিবহন, সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামের রেয়াপাড়া সিদ্ধিনাথ মন্দির প্রাঙ্গণে আয়োজিত বড়দিন ও ইংরেজি নববর্ষের প্রাক্কালে, প্রায় চোদ্দ হাজার শিশু এবং পড়ুয়াদের হাতে শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র তুলে দিয়ে পরিবহন মন্ত্রী বলেন, “নন্দীগ্রাম এলাকার শিশু পড়ুয়াদের হাতে বড়দিন ও ইংরেজি নববর্ষের প্রাক্কালে এই উপহার ২০১৭ সাল দুবছর অন্তর আসা হচ্ছে।”

তিনি আরও বলেন, ”আগামী জানুয়ারি মাসে নন্দীগ্রামের বেশকিছু প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়াদের অবস্থা এবং মিড ডে মিলের ব্যবস্থা দেখতে পরিদর্শনে যাব। এর আগে প্রাথমিক বিদ্যালয়গুলিতে বেশ কিছু পরিকাঠামোগত সমস্যা নজরে এসেছে। সেগুলো সমাধান করার কথাও বলে এসেছিলাম। যদি কোথাও কোন সমস্যা থাকলে আমাকে বা হলদিয়া উন্নয়ন পর্ষদের নজরে আনলে ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে অনুষ্ঠানে মন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত থেকে বড়দিনের আগে এই উপহার পেয়ে শিশু পড়ুয়ারা রীতিমতো আপ্লুত।