নয়াদিল্লি: প্রিয়া প্রকাশ ও তাঁর প্রথম ছবি ‘ওরু আদর লাভ’ নোইয়ে বিতর্ক পিছু ছাড়ছে না। ফের নতুন করে মামলা হল সুপ্রিম কোর্টে। নতুন করে সেই মামলায় বলা হল, ‘ইসলামে নিষিদ্ধ চোখ মারা’। মানিক্যা মালারায়া পুভি নামে যে গানের ভিডিওটি ভাইরাল হয়েছিল, সেটি সরিয়ে নেওয়ার আর্জি জানানো হয়েছে সুপ্রিম কোর্টে।

হায়দরাবাদের বাসিন্দা দুই ব্যক্তি এই আবেদন করেছেন। ওই গানে বিতর্কিত দৃশ্য আছে বলে উল্লেখ করা হয়েছে। ওই গানে কার্যত ধর্মের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ।

ওই আবেদনে কোরান থেকে অংশ উদ্ধৃত করে দাবি করা হয়েছে, চোখ টেপা ইসলামে নিষিদ্ধ। আবেদনকারীরা বলেছেন, ৩০ সেকেন্ডের ক্লিপে দেখা যাচ্ছে, এক স্কুল ছাত্রী ও এক ছাত্র হাসি বিনিময় করছে, ভুরু নাচাচ্ছে ও শেষ পর্যন্ত চোখ টিপছে। এতে দর্শক মুগ্ধ ঠিকই কিন্তু ধর্মপ্রাণ মুসলমানদের দাবি এই গান ব্ল্যাসফেমি।

ওরু আদার লাভ ছবির ৩০ সেকেন্ডের ওই ক্লিপই প্রিয়াকে রাতারাতি তারকার মর্যাদা দেয়। তাঁর প্রতিটি পদক্ষেপে এখন নজর রাখে সংবাদমাধ্যম। কিন্তু গান প্রকাশের অল্পদিন পরেই মহারাষ্ট্র ও তেলেঙ্গানা থেকে প্রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়, বলা হয়, ওই গানের কথায় মুসলমানদের ধর্মীয় অনুভূতি আঘাতপ্রাপ্ত হয়েছে। যদিও প্রিয়ার বিরুদ্ধে সব ফৌজদারি পদক্ষেপে স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট।