মার্কিনযুক্তরাষ্ট্র : মারাত্মক গরমে পুড়ছে ক্যালিফোর্নিয়ার স্যান্টাক্লারিটা ভ্যালি। দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে ৩০হাজার একর এলাকা জুড়ে। দাবানলে পুড়ে মারা গিয়েছেন ২ জন, আগুনের গ্রাসে গিয়েছে ১০০টি বাড়ি। এলাকাবাসীদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে সুরক্ষিত স্থানে।

আগুন নেভাতে হেলিকপ্টারে  থেকে জল ছুঁড়ছে দমকল বাহিনী। আগুন নেভানোর কাজ করছেনা ৩০০ জন দমকলকর্মী। আটটি ফিক্সড উইং ফায়ার ফাইটিং এয়ারক্রাফ্টের সাহায্যেও আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে। তবে শুকনো হাওয়ায়  আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় বেশ সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা।

 

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।