নয়াদিল্লিঃ   সমালোচনা করতে কেউ ছাড়ে না! কিন্তু কখনও ভেবে দেখেছেন কীভাবে দিনের পর দিন সীমান্তে না ঘুমিয়ে, না খেয়ে কাটান ভারতীয় সেনার জওয়ানেরা।  এমনকি, দেশরক্ষা করতে গিয়ে শহিদ হওয়ার পরে কীভাবে কাটে শহিদের পরিবারের দিনগুলি।  ভাবে না কেউ।  তবে সেনা এবং শহিদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন অক্ষয় কুমার।   ইন্ডিয়াজ় ব্রেভ হার্ট নামে একটি পোর্টাল লঞ্চ করেছেন সম্প্রতি।  অক্ষয় কুমারের এই উদ্যোগের পাশে রয়েছে কেন্দ্রীয় সরকার।  সব রকম সাহায্য করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।  আর আজ এই উদ্যোগ সাফল্যের মুখ দেখছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের হিসেব অনুযায়ী, শহিদ পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য এখনও পর্যন্ত ২ কোটি টাকার বেশি জমা পড়েছে।  ১ মে পুঞ্চে দুই জওয়ানের অঙ্গছেদ করে পাকিস্তানি সেনা। এরমধ্যে এক জওয়ান হলেন প্রেম সাগর। তাঁর পরিবারকে সাহায্য করার জন্য ১৩ লাখ ৫৯ হাজার টাকা উঠেছে।  ইতিমধ্যে এই টাকা সাগরের স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ডিপোজ়িট করে দেওয়া হয়েছে।  এও জানিয়ে দেওয়া হয়েছে, প্রেম সাগরের নামে আর কোনও টাকা জমা পড়বে না।  এরপর যাঁরা টাকা জমা দিতে ইচ্ছুক তাঁরা অন্য জওয়ানদের পরিবারকে টাকা দিতে পারবেন।

অক্ষয় কুমারের এহেন উদ্যোগের পাশে এসে দাঁড়াতে চায় দেশের সব বয়সের মানুষ।   কিন্তু অনেক সময়ে তা হচ্ছে না বিভিন্ন কারণে।  তবে এই সমস্যা দ্রুত মিটে যাবে বলে আশা অক্ষয় কুমার ইনেটিয়েটিভের।  জানানো হয়েছে, বিদেশে থেকেও ভারতীয় জওয়ানদের পরিবারকে সাহায্য করতে পারবেন কোনও ব্যক্তি।  এমনকি, সরাসরি শহিদ পরিবারকেও সাহায্য করা যাবে।