কলকাতা: ভারত হামলা চালাতে পারে, এই আতঙ্কে যে পাকিস্তান কাঁপছে, এমন ভুরি ভুরি প্রমাণ সামনে আসছে। উরি হামলার পর থেকেই তাই যুদ্ধের প্রস্তুতি শুরু হয়েছে সীমান্তের ওপারে। চলছে বায়ুসেনার মহড়া, বাড়ানো হচ্ছে সেনাবাহিনী। এমনকি যুদ্ধের সম্ভাবনা তৈরি হওয়াতে ধাক্কা খেয়েছে পাকিস্তানের অর্থনীতিও।  একধাক্কায় অনেকখানি নেমে গিয়েছে সেনসেক্স। পাক প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ যুদ্ধবিমানের ছবি পোস্ট করে মহড়ার কথা ঘোষণা করেন। যদিও নয়াদিল্লি এখনও যুদ্ধ বা হামলার বিষয়ে কোনও সিদ্ধান্তের কথা খোলসা করে বলেনি।

এরই মধ্যে ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে কয়েকজন পাকিস্তানি ভারতে যুদ্ধের হুমকি দিচ্ছে। তাদের হাতে রয়েছে অস্ত্র। তারা বলছে, এই অস্ত্র নাকি ভারতীয়দের জন্যই প্রস্তুত হয়েছে। কেউ সিন্ধি বা বালোচ নয়, সবাই পাকিস্তানি- এমন কথাও শোনা যাচ্ছে তাদের মুখে। তারা বলছে একজন পাকিস্তানি নাকি হাজার ভারতীয়ের সঙ্গে হামলা চালাতে পারে।

এই ভিডিও এখন ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়। আর ফেসবুক-ট্যুইটারে তাদের জবাব দিচ্ছেন ভারতীয়রা। হাসির পাত্র হয়ে গিয়েছে ওই পাকিস্তানিরা। কেউ বলছেন, একটা ক্রিকেট ম্যাচ জিতে দেখাও, তারপর তো যুদ্ধ। কেউ লিখছেন বিক্রম বাত্রা কিংবা মনোজ পান্ডেদের ভুলে গিয়েছেন? পাকিস্তানকে সন্ত্রাসবাদী সম্বোধনে ভরে যাচ্ছে কমেন্ট বক্স।

দেখে নিন, সেই ভিডিও আর কমেন্ট-