গুগলের সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সত্য নাদেল্লার মতোই প্রায় পরিচিত নাম নীরজ যিনি ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তি হয়েছিলেন হোয়াটসঅ্যাপের চিফ বিজনেস অফিসার ৷ তবে তিনি ওই পদ থেকে ইস্তফা দিলেন।

গত মে মাসে হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা জ্যান কোউম পদত্যাগ করায় পর নীরজকেই দেওয়া হয়েছিল এই গুরু দায়িত্ব ৷ যদিও হোয়াটসঅ্যাপের সঙ্গে ছিল নীরজের ২০১১ সাল থেকে সম্পর্ক। কিন্তু এবার ওই সংস্থার সঙ্গে সেই দীর্ঘদিনের সম্পর্কের ইতি ঘটল৷

পড়ুন: বড় খবর: এই কারণেই একধাক্কায় বাড়তে পারে সরকারী কর্মীদের বেতন

ফেসবুক-এর মালিক মার্ক জুকারবার্গও দিল্লি আইআইটি-র এই প্রাক্তনীর কাজে অত্যন্ত খুশি ছিলেন বলে জানা যায়। নীরজও তাঁর বিদায় বেলায় এই সংস্থার সকলকে ধন্যবাদ জানিয়েছেন। তাছাড়া ধন্যবাদ জানিয়েছেন গত মে মাসে সংস্থা ছেড়ে যাওয়া হোয়াটসঅ্যাপের দুই কর্তা জ্যান কোউম এবং ব্রায়ান অ্যাক্টনকেও।

পড়ুন: এটিএম থেকে টাকা তুলুন শুধু ফিঙ্গার প্রিন্টের মাধ্যমেই!

এটা ঘটনা নীরজ যখন পদত্যাগ করলেন, তখন দুনিয়াজুড়ে ‘ফেক নিউজ’ বা ভুল তথ্য সংক্রান্ত সমস্যা জটিলাকার ধারণ করেছে। বিশেষত যখন ভারত ও ব্রাজিলের মতো জনবহুল দেশগুলিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ‘ফেক নিউজ’ ও তথ্য যাচাইয়ের বিষয়ে সচেতন করতে প্রচার চালান হচ্ছে । যদিও নীরজ আশ্বস্ত করেছেন বিশ্বব্যাপী ফেসবুক ব্যবহারকারীদের। জানিয়েছেন হোয়াটসঅ্যাপ একইরকম সহজ, নিরাপদ ও বিশ্বাসযোগ্য থাকবে।