নয়াদিল্লি: সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম whatsapp । বর্তমানে সাধারণ মানুষের পাশপাশি একাধিক সংস্থাতেও ব্যবহার করা হয়ে থাকে এই প্ল্যাটফর্ম। তবে এবারে জানা গিয়েছে এক নয়া তথ্য। গ্রাহকদের জন্য এবারে whatsapp আনতে চলেছে নতুন রিড লেটার ফিচার। এর ফলে সুবিধা পাবেন সাধারণ মানুষ। জানানো হয়েছে archived chats এর পরিবর্তে আনা হবে এই ফিচার।

ইতিমধ্যে তারা নিয়ে এসেছে একের পর এক আপডেট। যা সুবিধা দিয়েছে সকলকে। তবে মনে করা হচ্ছে এই ফিচার আনার ফলে মনে করা হচ্ছে আরও বেশি সুবিধা হবে সাধারণ মানুষের। কিছুদিন আগেই জানা গিয়েছিল তারা আনতে চলেছে এই নতুন ফিচার। পাশপাশি এও জানা গিয়েছে এই ফিচার নিয়ে তাদের তরফে পরীক্ষা করাও হচ্ছে।

এর ফলে মনে করা হচ্ছে আরও ভালো ভাবে চ্যাটগুলি নিয়ন্ত্রন করতে পারবে ইউজারেরা। ইতিমধ্যে এটি ২.২০.১৩০.১৬ এর বিটা ভার্সনে পাওয়া গিয়েছে এই আপডেট। অন্যদিকে ios এই ফিচার আনা হবেও বলে জানা গিয়েছে সংস্থার তরফে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।