নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়ার দিক থেকে ফেসবুকের পরেই অত্যন্ত জনপ্রিয় মিডিয়া হল হোয়াটসঅ্যাপ৷ আর এবার তারা আইফোন ব্যবহারকারীদের জন্য নিয়ে আসতে চলেছে নতুন বৈশিষ্ট। গত কয়েক সপ্তাহ ধরেই হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ একইসঙ্গে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীরা যাতে একইসঙ্গে সুবিধা পেতে পারে সেই নিয়ে তারা কাজ করছিল। আর এবারে নিয়ে এল নতুন বৈশিষ্ট।

আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে ২.১৯.২০০ ভার্শন। যা প্লে-স্টোর থেকে পাওয়া যাবে। নতুন বৈশিষ্ট অনুযায়ী ব্যবহারকারীরা এডিট করার সুবিধাও পাবে। এর আগেও অনেক নতুন ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ। আর এবারে কেবলমাত্র আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন এই ফিচার নিয়ে এল তারা।

এই নতুন ফিচারে ব্যবহারকারীদের ডুডল আইকনে একটু চাপ দিলেই ছবি বা ভিডিও দেখা তো যাবেই তার সঙ্গে এডিট করার সুবিধাও থাকবে। যার সাহায্য ব্যবহারকারীরা পছন্দমত সেই ছবি বা ভিডিও এডিট করে অন্যদের পাঠাতে পারবে। এছাড়াও থাকছে নতুন ফিচার। এতদিন অডিও মেসেজ পাঠাতে হলে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ চ্যাট খুলতে হত তারপরে অডিও পাঠাতে হত।

নতুন ফিচারের ফলে নোটিফিকেশন থেকেই ব্যবহারকারীরা এই সুবিধা নিতে পারবে। এর জন্য ব্যবহারকারীদের নোটিফিকেশন বাটন কিছুক্ষণ ধরে রাখতে হবে তারপরেই এই অপশন স্ক্রীনে আসবে। এর আগেও হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছিল মিউট স্ট্যাটাস। যার ফলে ব্যবহারকারীদের সুবিধা হয়েছিল অনেকটাই। আর এবারে এই নতুন ফিচার আনার ফলে সুবিধা পাবে আইফোন ব্যবহারকারীরা।

নিজেদের পছন্দমত এডিট করার সুবিধা দেওয়ার ফলে ব্যবহারকারীদের কাছে যে এই অ্যাপের গুরুত্ব আরও বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।