সহবাসের মোজা পরলে মহিলার দ্রুত যৌন তৃপ্তি পান৷ শুনতে অদ্ভুত শোনালেও এটা সত্য। আসল ব্যাপারটা হচ্ছে শীতের মাঝে পা উষ্ণ থাকলে যৌন মিলনে নারীরা অরগাজম পান দ্রুত।

অন্যদিকে পা যদি ঠাণ্ডায় জমে হিম হয়ে থাকে, তাহলে ঘটে ভিন্ন ঘটনা। তাই ডাচ বিজ্ঞানীদের মতে শীতের দিনে যৌন মিলনের সময়ে পায়ে মোজা পরে থাকাটাই বুদ্ধিমানের কাজ! University of Groningen এর একটি ছোট্ট গবেষণায় বেরিয়ে এসেছে এই  চাঞ্চল্যকর তথ্য।

ডাচ গবেষক Gert Holstege তাঁর গবেষণায় দেখেন যে,  মোজা পরার পর নারীদের অরগাজম বা চূড়ান্ত যৌন তৃপ্তি লাফের হার অন্তত ৩০% ভাগ পর্যন্ত বেড়ে যায়।

মূলত ঠাণ্ডার মাঝে পায়ে মোজা থাকলে তা শরীরকে রাখে উষ্ণ, যোগায় নিরাপত্তা ও আরামের অনুভূতি। আর ক্রমশ কমে যেতে থাকে দুশ্চিন্তা, উদ্বেগ ও ভয়ের মত অনুভূতি। আর এই অনুভূতিগুলি যত কমে, চূড়ান্ত তৃপ্তি লাভ ততই সহজে প্রাপ্ত হয়।

এই গবেষণার জন্য গবেষকরা প্রথমে মহিলাদের কাছ হতে তাদের অরগাজম সম্পর্কিত তথ্য সংগ্রহ করেন তাতে দেখা যায়, স্বাভাবিক অবস্থায় বা মোজা ছাড়া যৌন মিলনে মোটামুটি ৫০ ভাগ পর্যন্ত নারী অরগাজম লাভ করেছেন।

এরপর তাদেরকে বলা হয় যৌন মিলনের সময়  মোজা ব্যবহার করতে। এর ফলাফলে পাওয়া যায় বিস্ময়কর তথ্য। দেখা গিয়েছে,  ৮০ শতাংশ অরগাজমের কথা জানিয়েছেন মহিলারা। তাদের সেই অরগাজম ছিল দীর্ঘস্থায়ী ও আনন্দময়।

পা ঠাণ্ডা হয়ে যাওয়া আক্ষরিক অর্থেই মনের ওপরে প্রভাব ফেলে, মুড নষ্ট করে দেয় নিমিষে। অন্যদিকে উষ্ণ পা রোমান্সের আবহাওয়াকে চাঙা করে তোলে নিমিষে। মোজা ছাড়াও পায়ে ম্যাসাজ করে দেওয়া, উষ্ণ তেল লাগানো, কম্বলের নিচে পা গরম রাখা, গরম জলে স্নান ইত্যাদি উপায়ও কার্যকর। তবে মোজাটাই সবচাইতে সহজ।

আরও জীবনযৌবন

sex-dollসপ্ত খাদ্যগুনে বাড়বে যৌনতা

 চুম্বনের চমক

 হৃদয় ভাল রাখতে প্রেম করুন

সঙ্গীর আকর্ষণ যখন বিছানা!

সঙ্গিনী পাচ্ছেন না! আপনিই দায়ী নন তো?

দাম্পত্যে অবিশ্বাস ঢুকে গিয়েছে?

ফুলশয্যার লাস্ট মিনিট টিপস

কন্ডোমর কারণেই ক্ষতির মুখে পর্নোগ্রাফি ব্যবসা

যৌন মিলনের চারটি গোপন কথা!

সম্পর্ককে জীবন দেবে সাত টিপস্

সাইবার পরিচয়ে বিয়ে করা কি ভাল নয়?