মুম্বই: রূপোর চামচ মুখে দিয়ে জন্মাননি তিনি। ছিল না কোনও স্টার ব্যাকগ্রাউন্ডও। তাই নিজের জায়গাটা নিজেই তৈরি করেছিলেন শাহরুখ। বাকিটা তো ইতিহাস। আজ তিনি বলিউডের ‘বাদশা’। তাঁর প্রাসাদের মত বাড়ি ‘মন্নত’ দেখতে লোকের ভিড় জমে। তবে তাঁর প্রথম বেতনের গল্প শুনলে আজ অবাকই লাগবে।

শাহরুখকে সম্প্রতি একটি নাচের অনুষ্ঠানের শ্যুটিং সেটে দেখা গিয়েছে। সেখানে তখন নাচের একটি দৃশ্য শ্যুট হচ্ছিল। ভিডিওতে দেখা যাচ্ছে কিং খান এসেছেন একেবারে ট্র্যাডিশনাল আউটফিটে। বোঝাই যাচ্ছিল সেই শ্যুটিং হচ্ছে প্রজাতন্ত্র দিবস স্পেশাল কোনও পর্বের জন্য। সূত্র বলছে, এই পর্বেই শোনা যাবে শাহরুখের জীবনের এমন কিছু ঘটনা যা অনেকেরই অজানা।

সেখানে শাহরুখ স্মৃতিচারণ করে বলেছেন, তাঁর জীবনের প্রথম বেতন ছিল ৫০ টাকা। সেই টাকা দিয়ে তাজমহল দেখতে গিয়েছিলেন তিনি। ট্রেনের টিকিট কাটার পর যে টাকা বেঁচেছিল, তা দিয়ে পিঙ্ক লস্যি কিনে খেয়েছিলেন এসআরকে। তাতে নাকি একটি বোলতা পড়েছিল, তখন টাকা এতই কম ছিল যে বোলতা পড়েছে বলে লস্যির গ্লাসটি ফেলে দিতে পারেননি শাহরুখ। বরং লস্যি থেকে সেটি ফেলে দিয়ে পুরো লস্যিটাই খেয়ে ফেলেছিলেন তিনি।

‘জিরো’ সিনেমাতেই তাঁকে শেষবার দেখা গিয়েছে। তবে তাঁর অনুরাগীরা জানতে উৎসুক কী হতে চলেছে তাঁর পরবর্তী সিনেমা। তবে এসব ছেড়ে আপাতত শাহরুখ মেতে রয়েছেন ব্যক্তিজীবনে। স্ত্রী সন্তানদের সঙ্গে চুটিয়ে আনন্দ করছেন।