ঢাকা: বাংলাদেশে মাদক মামলায় বন্দি এক ভারতীয় কিশোরের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম রিজ উদ্দিন। ১৭ বছরের রিজ পশ্চিমবঙ্গের বাসিন্দা। তার বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

বৃহস্পতিবার রিজ উদ্দিন কে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রের আসামি সেলে। তাকে কিশোরগঞ্জ জেলা থেকে মাদক মামলায় আটক করে রাখা হয়েছিল। মৃতের বাবার নাম আব্দুর গফুর মোল্লা। তিনি পশ্চিমবঙ্গেই থাকেন।

শিশু উন্নয়ন কেন্দ্রের ডা. হেলাল উদ্দিন ঝুলন্ত ভারতীয় কিশোরের দেহ উদ্ধার করেন। পরে হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মনে করা হচ্ছে রিজ উদ্দিন আত্মঘাতী হয়েছে। ময়নাতদন্তের পর সবটা স্পষ্ট হবে।

ঘটনার জেরে, টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রের ফটক বন্ধ করেছে কর্তৃপক্ষ। স্থানীয় থানার ওসি আমিনুল ইসলাম জানান, শিশু নিবাসের শৌচাগারে লুঙ্গি ও গামছার ফাঁস দিয়ে ঝুলে রিজ উদ্দিন আত্মহত্যা করেছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।