রাজ্য সরকারি কর্মী
রাজ্য সরকারি কর্মী (ফাইল ছবি)

কলকাতাঃ  ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল কর্পোরেশন কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।মোট ১২৮ টি পদে কর্মী নিয়গের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে জানানো হয়েছে।

আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ৪.১২.২০২০।

deputy general manager finance পদের জন্য রয়েছে ৩ টি শূন্য পদ। প্রার্থীদের কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। প্রার্থীদের ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে।

deputy general manager পদের জন্য রয়েছে ২ টি শূন্য পদ। প্রার্থীদের ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। এছাড়া পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে।

এছাড়া assistant general manager পদের জন্য রয়েছে৬ শতাংশ। এই পদের ক্ষেত্রে প্রার্থীদের স্নাতক হতে হবে। প্রার্থীদের ৫০ শতাংশ নম্বর রাখতে হবে। এছাড়া তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও বেশ কিছু পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পাশপাশি আবেদনের ক্ষেত্রে তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে বয়সের উপরে ছাড় দেওয়া হয়েছে। বিস্তারিত জানার জন্য https://www.mscwb.org ওয়েবসাইটে চোখ রাখতে জানানো হয়েছে। প্রার্থীদের আবেদন ফি বাবদ ২২০ টাকা দিতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ৭০ টাকা দিতে হবে।

জরুরি তথ্য– ইন্টারনেট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন লেখা হয়েছে। আবেদনের আগে অবশ্যই ভালো করে সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইট দেখে নেওয়া প্রয়োজন। প্রয়োজনে সংশ্লিষ্ট দফতরেও যোগাযোগ করা যেতে পারে। নিয়োগ সংক্রান্ত তথ্য যাচাই করে নেওয়া প্রয়োজন আরও একবার।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।