কলকাতাঃ  করোনা পরবর্তী সময়ে যেখানে ক্রমেই প্রকট হয়েছে কর্ম সংকট তার মধ্যে এবারে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর। একাধিক পদে কর্মী নিয়োগের জন্য প্রকাশ করা হয়েছে এই বিজ্ঞপ্তি।

জানা গিয়েছে আগ্রহী প্রার্থীদের দ্রুত ওয়াক ইন ইন্টারভিউতে যোগ দিতে জানানো হয়েছে। অনলাইনেও এই পদের জন্য আবেদন করা যাবে জানানো হয়েছে।

বেশ কয়েক জায়গাতে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। তবে তার জন্য কেবলমাত্র ওয়াক ইন ইন্টারভিউতে যোগ দিতে জানানো হয়েছে।

বাঁকুড়া , মালদহ, পুরুলিয়া হুগলী সহ একাধিক জায়গাতে কর্মী নিয়োগ করা হবে। মূলত medical technologist( critical care) পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এই পদের জন্য রয়েছে ৫ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, ডিপ্লোমা করতে করতে হবে। আর ১৬ এবং ১৭ অক্টোবরের মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে। প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

চাকরি
চাকরির খবর

এই পদের জন্য বেতন ৫০০০ থেকে ২০ হাজার পর্যন্ত হবে বলে জানানো হয়েছে। বিস্তারিত জানার জন্য www.wbhealth.gov.in এই ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য পেতে পারবেন।

পুজোর আগে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অর্থাৎ এই জটিল পরিস্থিতিতে সাধারণের কথা ভেবে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ফলে সুবিধা হবে সাধারণের।

বিশেষত চাকরি প্রার্থীদের ক্ষেত্রে এটি যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে।

ইন্টারনেটে পাওয়া তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন লেখা হয়েছে। আবেদনের আগে অবশ্যই সংশ্লিষ্ট দফতর কিংবা ইন্টারনেটে আরও একবার যাচাই করে নিন।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।