ছবি- প্রতীকী। ঘটনার সঙ্গে কোনও যোগ নেই।

বীরভূম:  বিস্ফোরণে কেঁপে উঠল বাংলা। তৃণমূল নেতার বাড়িতে প্রবল বিস্ফোরণে। বিস্ফোরণে উড়ে গিয়েছে বাড়ির ছাদ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বীরভূমের ইলামবাজারে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়, ইতিমধ্যে ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী। কীভাবে এই বিস্ফোরণ তা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, তৃণমূল নেতা মিনাতুন মোল্লাহ পঞ্চায়েত সদস্য বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, হঠাত করে আজ বুধবার সন্ধ্যায় প্রবল বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে মিনাতুন মোল্লাহর বাড়ির ছাদ উড়ে যায়। এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়। রীতিমত স্থানীয় মানুষজন ছোটাছুটি শুরু হয়ে যায়। স্থানীয় মানুষজনই বীরভূম পুলিশ-প্রশাসনকে বিস্ফোরণের খবর দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী।

ফাইল ছবি

এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে ভস্মীভূত হয়ে গিয়েছে গোটা বাড়িটি। ভেঙে পড়েছে বাড়ির ছাদ।

ঘটনায় মুখে কুলুপ এঁটেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। যদিও বিজেপি এই ঘটনায় সুর চড়িয়েছে। তাঁদের দাবি, বীরভূমের মাটিতে বোমা শিল্প ক্রমশ উন্নতি করছে। আর পুলিশ-প্রশাসন সব জেনেও চুপ করে আছে বলে দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের।

বীরভূমে অবশ্য বিস্ফোরণের ঘটনা নতুন নয়।

গত বছরেই বীরভূমের মহম্মদবাজারে পাথরখাদানে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়। মজুত বিস্ফোরক সরাতে গিয়ে বিস্ফোরণ বলে জানা যায়।

বিস্ফোরণের পর মৃত্যুর সংখ্যা ঢাকতে এলাকা ঘিরে ফেলে পাথর খাদানের সঙ্গে যুক্ত মানুষজন। স্থানীয় মানুষকে বাধা দেওয়ার পিছনে স্থানীয় প্রশাসন যুক্ত রয়েছে বলেও অভিযোগ ওঠে।