কলকাতা:  আগামিকাল বুধবার ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের চিকিৎসক ও করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে সরকারি ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো বুধবার সমস্ত কিছু বন্ধ থাকবে। বন্ধ থাকবে সরকারি দফতর, অফিস। তবে অবশ্যই জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সবকিছু খোলা থাকবে।

১ জুলাই অর্থাৎ বুধবার পশ্চিমবঙ্গের প্রথম মুখ্যমন্ত্রী চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন। ডক্টর ডে হিসাবে এই দিনটি গোটা দেশেই দেখা হয়। আর সেই কারণেই রাজ্যের চিকিৎসক এবং করোনা যোদ্ধাদের স্যালুট জানাতে এই ছুটি ঘোষণা করা হয়েছে।

বাংলায় করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগের জায়গায় যাচ্ছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে রেকর্ড আক্রান্ত। প্রায় ৫৭২জন আক্রান্ত। ভয় না পেয়ে লড়াই করছেন ডাক্তার, স্বাস্থ্য কর্মীরা। সামনে থেকে ক্রমশ লড়াই চালিয়ে যাচ্ছেন। শুধু ডাক্তার এবং স্বাস্থ্য কর্মীরাই নয়, সামনে থেকে লড়াই চালিয়ে যাচ্ছেন পুলিশ আধিকারিকরাও।

সবাইকে স্যালুট জানাতে আগামী ১লা জুলাইকেই বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে ছুটি ঘোষণা করলেন মমতা।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক থেকে ১ জুলাই সমস্ত রাজ্য সরকারি দফতরে ছুটি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ওই দিনটিকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণার দাবি তোলেন তিনি।

উল্লেখ্য, এর আগে করোনার সঙ্গে লড়াইয়ে থাকা ডাক্তার এবং স্বাস্থ্য কর্মীদের স্যালুট জানাতে কখনও মোমবাতি জ্বালানোর কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবার কখনও বিভিন্ন দেশের হাসপাতালগুলির উপর পুস্পবৃষ্টি করে বায়ুসেনা।

Proshno Onek II First Episode II Kolorob TV