Amazon

নয়া দিল্লিঃ জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। অনলাইন শপিং-এর এই দোকানে মেলেনা এমন কিছু নেই। বাজারের প্রকাশ হওয়া স্মার্টফোন হোক কিংবা বাড়ির প্রয়োজনীয় সমস্ত কিছুর ঠিকানা অ্যামাজন। শুধু শপিং অ্যাপ নয়, অ্যামাজনের তালিকায় রয়েছে আর্থিক লেনদেনের জন্য অ্যামাজন পে (Amazon pay) এবং বিনোদনের জন্য অ্যামাজন প্রাইমের (Amazon Prime) মতো মাধ্যমগুলি। অ্যামাজন প্রাইমে (Amazon Prime) আন্তর্জাতিক থেকে জাতীয় চলচ্চিত্র এবং নানা সিরিজ সমস্ত কিছু উপভোগ করতে পারে গ্রাহকরা । তবে এবার আরও একটি নতুন বিনোদনের পরিষেবা গ্রাহকদের জন্য শুরু করতে চলেছে জনপ্রিয় ই-কমার্স জাইন্ট অ্যামাজন।

সম্প্রতি অ্যামাজন ঘোষণা করেছে যে, তারা আগামী দিনে লঞ্চ করতে চলেছে মিনিটিভি (miniTV) পরিষেবাটি। গ্রাহকরা এই পরিষেবার মাধ্যমে পাবে বিভিন্ন ট্রেন্ড ভিডিও (trendy videos), এবং নানা ধরণের বিনোদনের বিষয়। এর পাশাপাশি অ্যামাজনের তরফে এই পরিষেবাটি রাখা হয়েছে বিনামূল্যে, অর্থাৎ বিনোদন উপভোগের জন্য কোনও সাবস্ক্রিপশন নিতে হবে না গ্রাহকদের। মিনিটিভি (miniTV) পরিষেবাটি গ্রাহকদের মিলবে অ্যামাজন শপিং অ্যাপ্লিকেশনে (Amazon shopping app)।

মিনিটিভিতে (miniTV) গ্রাহকদের মিলবে ওয়েব সিরিজ (web-series), কমেডি শো (comedy shows), টেক নিউজ (tech news), খাবার (food), সৌন্দর্য (beauty), ফ্যাশন (fashion) এবং আরও নানা বিনোদনের বিষয়গুলি। এছাড়াও তালিকায় টিভিএফ (TVF), পকেট এসিস (Pocket Aces) এর মতো বেশকিছু শীর্ষস্থানীয় স্টুডিগুলিকেউ রাখা হয়েছে। পাশাপাশি মিনিটিভিতে গ্রাহক আশীষ চাঞ্চলানী (Ashish Chanchlani), অমিত ভাদানা (Amit Bhadana), রাউন্ড টু হেল (Round2Hell), হার্ষ বানিয়াল (Harsh Beniwal), শ্রুতি অর্জুন আনন্দ (Shruti Arjun Anand), এলভিশ যাদব (Elvish Yadav), প্রজক্তা কলি (Prajakta Koli), সাগর শর্মা (Swagger Sharma), আকাশ গুপ্ত (Aakash Gupta) এবং নিশান্ত তনওয়ার (Nishant Tanwar) এর মতো শীর্ষস্থানীয় কৌতুক অভিনেতাদের উপভোগ করতে পারবে।

সিরিজ এবং কমেডি শো ছাড়াও দর্শকদের এই মিনিটিভির মাধ্যমে টেক, ফ্যাশন এবং সৌন্দর্য বিশেষজ্ঞ যেমন সজল কুমার (Sejal Kumar), মালভিকা সিতলানি (Malvika Sitlani), জোভিতা জর্জ (Jovita George), প্রেরণা ছাব্রা (Prerna Chhabra) এবং শিবশক্তি (ShivShakti) জানাবে বাজারের সর্বশেষ পণ্যের নানা তথ্য। ই-কমার্স জাইন্ট এই সমস্ত কিছুর সঙ্গে আগামী দিনে আরও নতুন নতুন এক্সক্লুসিভ ভিডিও যুক্ত করবে বলেও উল্লেখ করেছে।

অন্যদিকে অ্যামাজন ভারতে মাসিক প্রাইম মেম্বারের অফারটি বন্ধ করে দিচ্ছে। এর বদলে ই-কমার্স জাইন্ট তিন মাস এবং এক বছরের প্রাইম মেম্বারের অফার দিচ্ছে গ্রাহকদের। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (Reserve Bank of India) জারি করা নতুন নিয়মের কারণে ১২৯ টাকার মাসিক মেম্বারশিপ পরিকল্পনাটি বন্ধ হচ্ছে। আরবিআই এর নতুন গাইডলাইন অনুযায়ী সমস্ত ব্যাঙ্ক এবং আর্থিক লেনদেনের প্রতিষ্ঠানগুলিকে অনলাইন লেনদেনের জন্য প্রমাণীকরণের একটি অতিরিক্ত ফ্যাক্টর ((AFA) প্রয়োগ করতে হবে। এই নতুন আদেশ কার্যকর করার জন্য আরবিআই ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত ব্যাঙ্ক এবং আর্থিক লেনদেনের প্রতিষ্ঠানগুলিকে সময়ে দিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.