কলকাতা: ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। এবার শুধু উত্তরবঙ্গ না, বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও। হাওয়া অফিস মারফৎ এই বৃষ্টির খবর জানা গিয়েছে। জানা গিয়েছে আগামী সপ্তাহেই বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে।

উত্তরবঙ্গের তিনটি জেলা উত্তর দিনাজপুর,দক্ষিণ দিনাজপুর ও মালদহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে এসবি আগামী সপ্তাহে। জানা গিয়েছে চলতি সপ্তাহে রবিবার পর্যন্ত আবহাওয়া এমনি থাকবে। সোমবারের আগে বৃষ্টির আশঙ্কা নেই।

সোমবার যদি বৃষ্টি শুরু হয়, সেক্ষেত্রে বুধবার থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থাৎ দু’দিন থাকবে বৃষ্টি ভেজা আবহাওয়া। জানা গিয়েছে, ওড়িশা উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে আর তার জেরেই আসতে পারে বৃষ্টি।

অন্যদিকে গোটা রাজ্য জুড়ে শীতের বিদায়ী ঘন্টা বেজে গিয়েছে। সকালের দিকে কুয়াশা দাপট দেখালেও ওই অবধিই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফুস মন্তর শীত। মনে করা হচ্ছে, এবারের মতো সাঙ্গ হল শীতের পালা।

ফেব্রুয়ারির শেষের দিকে ৩৪ ছুঁই ছুঁই হতে পারে কলকাতার পারদ। এমনটাই বলছে আলিপুর আবহাওয়া। এই মরসুমে জমিয়ে ঠাণ্ডা পেয়েছে কলকাতা। নাগাড়ে পারদ থেকেছে নীচের দিকেই। এবার তাপমাত্রা বাড়বে।