স্টাফ রিপোর্টার, কলকাতা: আরও এক ডিগ্রি বাড়ল কলকাতার পারদ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তাপমাত্রা বাড়বে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। সেইমতোই ক্রমে চড়ছে পারদ।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক, সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। সকালের বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৯ শতাংশ, সর্বনিম্ন ৪১ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা সর্বোচ্চ ২৮ থেকে সর্বনিম্ন ১৪ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে।

নতুন করে জমিয়ে শীতের আর সম্ভাবনাও কম বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস আগেই জানিয়েছিল ২১ তারিখ থেকে তাপমাত্রা বৃদ্ধি পাবে। ঠিক সেই মতোই বেড়েছে কলকাতার তাপমাত্রা।

সংক্রান্তির আগে একবার তাপমাত্রা অনেকটা বেড়ে গিয়েছিল। আবহাওয়া দফতর জানিয়েছিল পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব ফেলেছিল উত্তর ভারতে। তার প্রভাবে হিমালয়ে প্রবল তুষারপাত চলছিল। এই ঝঞ্ঝার জেরেই ব্যাহত হয়েছিল উত্তুরে হাওয়া। যার ফলে পারদ বেড়েছিল রাজ্যে। তারপরে আবারও অনেকটা কমে গিয়েছিল পারদ। শীতের উত্তুরে হাওয়া কাঁপিয়েছিল শহর কলকাতাকে। সেই পরিস্থিতি আবারও পরিবর্তন হচ্ছে। মঙ্গলবার শহরের তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৭ ডিগ্রি যা এখন স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সেটাই আজ ১৪-র ঘরে ঠেকেছে।

Advertisements