বোকারো(ঝাড়খণ্ড): দেশের সব রাজ্যে এনআরসি করবে কেন্দ্রীয় সরকার, ফের একবার সাফ জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রবিবার তিনি আবারও কেন্দ্রের সিদ্ধান্তকে পরিষ্কার করে সাধারণের কাছে পৌঁছে দিলেন।

এদিন তিনি ঝাড়খণ্ডের বোকারোতে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, “আমরা দেশের সব রাজ্যে এনআরসি চালু করব। সকল ভারতীয়দের তাঁদের মাটিতে কারা অবৈধ অনুপ্রবেশকারী তা জানার অধিকার রয়েছে। এই নিয়ে অনেক দল আমাদের দোষারোপ করেছে, ভুল ধরেছে। তাঁরা আমাদের সাম্প্রদায়িকের তকমা দিয়েছে।”

অযোধ্যায় রাম মন্দির তৈরি নিয়ে কেন্দ্রীয়মন্ত্রী জানিয়েছেন, “আমরা যেমন প্রস্তাব দিয়েছিলাম তা মেনে আমরা রামলাল্লার জন্মস্থানে বিশালাকৃতির রাম মন্দির খুব শীঘ্রই তৈরি করব”। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “কোনও কোনও দল এই প্রস্তাবে আমাদের কটাক্ষ করেছে কিন্তু এখন মন্দির তৈরি থেকে আমাদের কেও আটকাতে পারবে না।”

ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন প্রসঙ্গে রাজনাথ সিং মন্তব্য করেছেন, “প্রথম দফা ভোটের পর একথা স্পষ্ট যে বিজেপি সংখ্যাগরিষ্ঠ হিসেবে ঝাড়খণ্ডে সরকার গঠন করবে। কেউ আঙুল তুলে বলতে পারবে না বিজেপির প্রধানমন্ত্রী, মন্ত্রীরা এবং মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্ত।”