মুম্বই: নির্বাচনী ফলপ্রকাশের পরে মহারাষ্ট্র এবং হরিয়ানাতে কিছুটা হলেও থমকে গিয়েছে বিজেপির অশ্বমেধের ঘোড়া। চিন্তার ভাঁজ পড়েছে গেরুয়া শিবিরে। নির্বাচনী ফলপ্রকাশের পরে মহারাষ্ট্রের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের দুই পুত্র অমিত দেশমুখ এবং ধিরাজ দেশমুখের জয়ে শুভেচ্ছা জানালেন তাঁর আর এক পুত্র তথা অভিনেতা রিতেশ দেশমুখ।

মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে অমিত দেশমুখ এবং ধিরাজ দেশমুখ লাতুর( শহর) এবং লাতুর(গ্রামীন) থেকে কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছিলেন। ফলপ্রকাশের পরে দেখা গিয়েছে দুজনেই তাদের কেন্দ্র থেকে জয়লাভ করেছেন। দেশমুখ ভাইয়েরা কংগ্রেসের টিকিটে এই নির্বাচনে লড়েছিলেন।

তিনবারের বিধায়ক অমিত বিজেপি প্রতিদ্বন্দ্বী শৈলেশ লাহতি কে ৩৮২১৭ ভোটে হারিয়ে জয়লাভ করেছিলেন। আর ধিরাজ তাঁর কেন্দ্র থেকে রেকর্ড সংখ্যক ভোট পেয়ে জয়লাভ করেছিলেন। এবারের নির্বাচন উপলক্ষে যেভাবে বিজেপি শুরু থেকে নেমেছিল সেখানে দাঁড়িয়ে অতি বড় কংগ্রেস সমর্থক ও ভাবতে পারেনি কোন রকম ম্যাজিক হতে পারে। কিন্তু নির্বাচনী ফল প্রকাশের পরে দেখা গিয়েছে উল্টে গিয়েছে সব অনুমান। হিসেব মেলেনি এক্সিট পোলেরও।

রিতেশ লাতুরের মানুষজনকেও ধন্যবাদ জানিয়েছেন তাদের পরিবারের উপরে পুনরায় বিশ্বাস রাখার জন্য। তাদের প্রয়াত পিতা বিলাসরাও দেশমুখ ১৯৯৯ এবং ২০০৮ সালের নির্বাচনে জিতে দুইবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন। তাঁর সময়কালে লাতুর এক গুরুত্বপূর্ণ অংশ ছিল নির্বাচনে। আর সেই জায়গা থেকে জিতে পিতার মান রাখলেন পুত্র।

নির্বাচনী প্রচারে দুই ভাইয়ের সঙ্গে ছিলেন আর এক ভাই তথা অভিনেতা রিতেশ এবং তাঁর স্ত্রী জেনেলিয়া। দুইভাইকে যথাসাধ্য সাপোর্ট দিয়ে গিয়েছেন বিলাসরাওয়ের ছোট পুত্র।