স্টাফ রিপোর্টার, বারাকপুর: নাগরিকত্ব সংশোধনি আইনের প্রতিবাদে সরব সাধারণ মানুষ। দেশের বিভিন্ন রাজ্যে কেন্দ্রের বিরুদ্ধে সুর ক্রমশই চড়া হচ্ছে। কেন্দ্রের বিরুদ্ধে পথে নেমে আন্দোলনে সামিল বহু মানুষ। এবার সেই ইস্যুতে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ালেন বিশিষ্ট কবি শ্রীজাত। এনআরসি এবং সিএএ বিরোধিতায় শিক্ষার মাধ্যমে প্রতিবাদের কথা জানালেন তিনি সাধারণ মানুষকে।

উদ্বোধনি মঞ্চ থেকে তিনি এনআরসি ও নাগরিকত্ব সংশোধনি আইন ইস্যুতে বলেন, আমাদের ভাগ করে দেওয়ার চেষ্টা চলছে। তিনি আরও বলেন, ”অনেক জায়গায় সেই চেষ্টা সফলও হচ্ছে। কিন্তু আমরা চাই সবার হাত যেন জুড়ে জুড়ে থাকে, সবার মাথা যেন পাশে পাশে থাকে। শিক্ষাকেই সবাই ভয় পায়, আবার শিক্ষাকেই সবাই শ্রদ্ধা করে। তাই শিক্ষার মাধ্যমে সাধারন মানুষ তার প্রতিবাদ জানাবে।”

সোদপুর অমরাবতীর মাঠে আয়োজিত পানিহাটি উৎসবের মঞ্চ থেকেও বিশিষ্ট কবি শ্রীজাতের গলায় শোনা গেল এনআরসি বিরোধিতার প্রসঙ্গ।

২০ ডিসেম্বর থেকে শুরু হয়েছে সপ্তমবর্ষ পানিহাটি উৎসব। যা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। শুক্রবার ছিল এই উৎসবের শুভ সূচনা। এগারো দিনের এই মেলার সূচনা লগ্নে উপস্থিত হয়েছিলেন কবি শ্রীজাত। উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

সেই সঙ্গে উদ্বোধনি মঞ্চে উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, স্থানীয় বিধায়ক নির্মল ঘোষ। সকলে মিলে একসঙ্গে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই মেলার শুভারম্ভ করেন। পাশাপাশি ঐদিন উৎসব কমিটির পক্ষ থেকে পানিহাটি উৎসবে উপস্থিত বিশেষ অতিথিদের সংবর্ধনা জানানো হয়।