বেঙ্গালুরু: অতীতের কোনও একটা ম্যাচের ফলাফল যদি তাঁকে বদলানোর সুযোগ দেওয়া হত, তাহলে ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালের ফলাফল বদলাতেন তিনি। সম্প্রতি এক চ্যাট শো’য়ে অংশ নিয়েছিলেন জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুল। সেখানে এমনটাই জানালেন সাম্প্রতিক সময়ে জাতীয় দলে নিজেকে ইউটিলিটি হিসেবে প্রমাণ করা দক্ষিণী ব্যাটসম্যান।

‘দ্য মাইন্ড বিহাইন্ড’ নামে এক জনপ্রিয় চ্যাট শোয়ে রাহুল জানালেন, এখনও বিশ্বকাপ সেমিফাইনালের হারটা তাঁকে দুঃস্বপ্নের মতো তাড়া করে ফেরে। দক্ষিণী ব্যাটসম্যানের কথায়, ‘আমি জানি না সেমিফাইনালের হারটা নিয়ে দলের সিনিয়র ক্রিকেটাররা কী ভাবে, কিন্তু গোটা টুর্নামেন্টে এত ভালো খেলার পরেও সেমিফাইনালের হারটা আমার পক্ষে এখনও মেনে নিতে কষ্ট হয়। মাঝে মাঝে দুঃস্বপ্নের মতো এটা আমাকে তাড়া করে।’

উল্লেখ্য টুর্নামেন্টের রাউন্ড রবিন লিগের ম্যাচগুলোতে দাপট ও আধিপত্য নিয়ে খেলেই নক-আউট পর্যায়ে কোয়ালিফাই করেছিল বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দল। গ্রুপ লিগের ম্যাচে ইংল্যান্ডের কাছে হারতে হলেও ফেভারিট হয়েই সেমিফাইনালে পা রেখেছিল মেন ইন ব্লু। কিন্তু কিউয়িদের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়ে দু’বারের চ্যাম্পিয়নদের।

যাইহোক অন্যান্য ক্রিকেটারদের মতো আপাতত লকডাউনে কিংস ইলেভেন পঞ্জাব দলনায়ক। সম্প্রতি দুঃস্থ ছেলেমেয়েদের সাহায্যার্থে তাঁর বিশ্বকাপের ব্যবহৃত ব্যাট নিলামে তুলেছিলেন এই দক্ষিণী ক্রিকেটার। নিলামে রাহুলের ব্যাট বিকোল আরাই লক্ষেরও বেশি টাকায়। এছাড়াও তাঁর হেলমেট, প্যাড, ওয়ান-ডে এবং টেস্ট জার্সি নিলামে তুলেছিলেন তিনি।

নিলামের সমস্ত অর্থ রাহুল দান করবেন ‘অ্যাওয়ার ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে। সম্প্রতি তাঁর ২৮ তম জন্মদিনে দুঃস্থ ছেলেমেয়েদের সাহায্যের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

Proshno Onek II First Episode II Kolorob TV