স্টাফ রিপোর্টার, দিঘা: করোনাভাইরাসে ত্রস্ত বিশ্ব। মারণ এই ভাইরাস প্রতিরোধে দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। আজ তার পঞ্চম দিন।

আর এই লকডাউনের জেরে, রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র দিঘায় আটকে পড়েছেন বীরভূমের নলহাটি থেকে আগত পর্যটকেরা। ফলে রাস্তায় গণপরিবহনের যানবাহন না থাকায় সমস্যায় পড়েছেন তাঁরা। এই অবস্থায় পর্যটকরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন তার জন্য যোগাযোগ করা হয়, নলহাটির বিধায়কের সঙ্গে।

বিষয়টি জানতে পেরেই ওই বিধায়ক দ্রুত যোগাযোগ করেন রাজ্যের পরিবহন দফতরের সঙ্গে। শেষ পর্যন্ত বিধায়কের সহযোগিতা এবং পরিবহন দফতরের নির্দেশে দিঘায় আটকে পড়া ওই ৫৭ জন পর্যটকদের বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

সেই মত দিঘা বাস ডিপো থেকে চালক উজ্জ্বল চক্রবর্তী ও হেলপার অপরেশ চক্রবর্তী আটকে পড়া ওই সব পর্যটকদের বাড়ি পৌঁছে দেন। এদিকে গোটা দেশ তথা রাজ্যের এমন পরিস্থিতিতে পরিবহন দফতরের সদর্থক ভূমিকায় খুশি বীরভূমের নলহাটি পর্যটকরা।

এদিকে, লকডাউন ঘোষনা করার ফলে ভিনরাজ্যে এবং ভিনদেশে আটকে পড়েছেন বহু মানুষ। তাদের যাতে ফিরিয়ে আনা যায় সেদিকে সদা তৎপর রয়েছে রাজ্য সরকার। রাজ্যের মানুষ যাতে কোনও রকমের সমস্যা না পড়ে তার জন্য সদা সতর্ক এরাজ্যোর পুলিশ-প্রশাসন।