মহাকাশে সাফল্যের সঙ্গে উৎক্ষেপিত হল পিএসএলভি সি৫১।

শেষ কয়েক মিনিটের কাউন্টডাউন শুরু। আর কিছুক্ষণের মধ্যেই মহাকাশে পাড়ি দেবে PSLV-C51। শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস রিসার্চ সেন্টার থেকে মহাকাশে উৎক্ষেপণ করা হবে এই পিএসএলভি

সতীশ ধাওয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের শ্রীহরিকোটা রেঞ্জ থেকে এই পিএসএলভি সি-৫১ উৎক্ষেপিত হবে বলে খবর। আবহাওয়ার পরিস্থিতি বিচার করে পিএসএলভির উৎক্ষেপণে চূড়ান্ত সম্মতি দেওয়া হবে। প্রাথমিক ভাবে সকাল ১০.২৪ মিনিটে শ্রীহরিকোটা থেকে যাত্রা শুরু করার কথা পিএসএলভি সি-৫১-র।

এদিন ইসরো জানিয়েছে বেশ কয়েকটি মাধ্যমে লাইভ সম্প্রচার দেখা যাবে PSLV-C51/Amazonia-1-এর উৎক্ষেপণ। সেই লিংকগুলি দিয়ে একটি ট্যুইটও করেছে তাঁরা। ব্রাজিলে তৈরি স্যাটেলাইট উৎক্ষেপণ করতে পেরে বেশ খুশি ইসরো (ISRO) বলে প্রতিক্রিয়া জানানো হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।