কলকাতা: টিক টক বনাম ইউ টিউবের লড়াই চলছে দেশজুড়ে। যেখানে ইউ টিউব প্রেমীদের রোষের মুখে পড়ে কার্যত পিছু হটতে বাধ্য হচ্ছে টিক টক। দিনকে দিন চিনা ভিডিও মেকিং অ্যাপ টিক টকের রেটিং পড়ছে হু-হু করে। কিন্তু সুদূর অস্ট্রেলিয়ায় বসে তাতে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই অজি তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের। কখনও অমরেন্দ্র বাহুবলী সেজে আবার কখনও ‘মুকাবলা’ ডান্স ট্র্যাকের সঙ্গে স্টেপ মিলিয়ে অনুরাগীদের মনোরঞ্জনে ব্যস্ত তিনি।

লকডাউন পিরিয়ডে টিক টকে যেন নতুন করে নিজেকে আবিষ্কার করেছেন বিধ্বংসী এই অজি ব্যাটসম্যান। এবার অক্ষয় কুমার অভিনীত ‘হাউসফুল-৪’র জনপ্রিয় ডান্স ট্র্যাক ‘বালা’র সঙ্গে স্টেপ মিলিয়ে ভাইরাল হলেন প্রাক্তন অজি সহ-অধিনায়ক। স্ত্রী-কন্যাকে সঙ্গে নিয়ে ওয়ার্নারের টিক টক ভিডিও তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলের মাধ্যমে ভাইরাল হচ্ছে ইন্টারনেটে। অনুরাগীরা মজার ছলে বলছেন লকডাউনে উন্মাদ হয়ে গিয়েছেন ওয়ার্নার। সম্প্রতি ‘বালা’ ট্র্যাকের সঙ্গে ওয়ার্নারের নিখুঁত ডান্স স্টেপ দেখে চুপ থাকতে পারলেন না ভারত অধিনায়ক বিরাট কোহলিও।

ওয়ার্নারের ভিডিও দেখে ইমোজি পোস্ট করে অট্টহাসিতে ফেটে পড়লেন ভারত অধিনায়ক। ওয়ার্নারের নাচ দেখে এদিন কমেন্ট সেকশনে ৪টি লাফিং ইমোজি পোস্ট করেন কোহলি। কোহলির মন্তব্য দেখে তাঁকে পালটা দিয়ে ওয়ার্নার পালটা দিয়ে এরপর যা বললেন সেটা আর অবাক করার মতো। কোহলিকে স্বাগত জানিয়ে ওয়ার্নার বললেন, ‘ভাই এরপর আমি তোমার সঙ্গে টিক টকে ডুয়েট করতে চাই। তোমার স্ত্রী তোমার জন্য অ্যাকাউন্ট তৈরি করে দেবে।’ প্রত্যুত্তরে কোহলি কিছু না জানালেও তিনি কী ওয়ার্নারের ডাকে সাড়া দেবেন, এখন সেটাই দেখার।

টিক টক অ্যাপে এখনও অবধি কোহলি তাঁর ‘লাক ট্রাই’ না করলেও গত পরশু স্ত্রী অনুষ্কা শর্মার পোস্ট করা একটি ভিডিও ভাইরাল হয় ইন্টারনেটে। যেখানে ভারত অধিনায়ককে একটি ডাইনোসরকে অনুকরণ করতে দেখা যায়। মজার ভিডিওটি পোস্ট করে বিরাট পত্নী লিখেছিলেন, ‘আই স্পটেড…আ ডাইনোসর অন দ্য লুস।’

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও