টাকা পয়সা কে না চায়? আর সেই টাকা কিংবা পয়সা বাড়িতে একটা গাছ লাগালেই হয়, তাহলে আর চিন্তা কিসের।   ফেংশুই মতে এমন কিছু জিনিস আছে তা বাড়িতে রাখলে নাকি সৌভাগ্য ফেরে।  সেই রকমই হল এই গাছ।  এই গাছের বিজ্ঞানসম্মত নাম হল ক্রাসুলা।

বিশ্বাস আছে নাকি এই গাছ বাড়িতে রাখলে চুম্বকের মতো টাকা আপনাকে আকর্ষণ করবে, বিশ্বাস এমনটাই বলছে।  ফেংশুই মতে এটি বাড়িতে ঢোকার রাস্তার ডানদিকে রাখতে পারেন।  এমনকি, ঘরের north part -এও রাখতে পারেন।  টাকার অপচয় কমিয়ে দেওয়ার পাশাপাশি এই গাছ নাকি বাড়ির শ্রীবৃদ্ধি এবং মানুষের মধ্যে পজিটিভ এনার্জি বাড়াতেই সাহায্য করে।

নয়া এই গাছটির পাতা jade green। কিছু কিছু ক্ষেত্রে এই গাছের পাতায় বিভিন্ন ধরনের টেক্সচার এবং রঙও দেখা যেতে পারে বলে জানা গিয়েছে।  তবে এই রঙ গাছটির প্রথমদিকেই দেখা যায়। পরে অবশ্যই একটিকে দেখতে অনেকটা brown and woody-র মতো হয়।

দেখুন ভিডিওটি- 

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।