স্টাফ রিপোর্টার, মালদহ: নয়া উদ্যোগ জেলা প্রশাসনের৷ এবার ভোটার তালিকা সংশোধনের কাজ হবে মালদহ জেলার পুজা মণ্ডপেও। জেলার দশটি পুজো মন্ডপে থাকবে ভোটার তালিকা সংশোধনের জন্য স্টল। সেখানে সরকারি কর্মীরা দর্শনার্থীদের সহায়তা করবে নিজেদের ভোটার তালিকা সংশোধনের কাজে। এই নিয়ে মালদহ জেলা প্রশাসনিক ভবনে বৈঠক করেন জেলা শাসক কৌশিক ভট্টাচার্য। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্তাব্যাক্তি ও ক্লাব কর্তারা।

পুজো মরশুমে ভোটার তালিকা ও আধার কার্ড সংশোধনের কাজ শুরু হয়েছে। সেই কাজ যাতে পুজোতেও জারি রাখা যায়, তা জন্য এমন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। যাতে সুবিধা পায় প্রতিটি মানুষ। এক পুজো উদ্যোক্তা অভিষেক দাস জানান, এনআরসি আতঙ্ক যে ভাবে গ্রাস করেছে মানুষকে, সেই আতঙ্কে ভোটার সংশোধনে ভোর রাত থেকে বিভিন্ন দফতরে দেখা যাচ্ছে লম্বা লাইন।

আরও পড়ুন : হাওড়া থেকে দূরপাল্লার ও একাধিক নতুন লোকাল ট্রেন

এরমধ্যেই পড়েছে বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো। স্বাভাবিক ভাবেই মানুষ চিন্তিত যে এই ছুটির মরশুমে কীভাবে ভোটার তালিকা সংশোধনের মত গুরুত্বপূর্ণ কাজ শেষ হবে৷ সেই দিকে নজর রেখেই জেলার ১০টি পুজো মন্ডপে ভোটার তালিকা সংশোধনের কাজ করা হবে, যাতে প্রতিটি মানুষ এর সুবিধা নিতে পারেন৷ শুধু শহরে নয়, প্রতিটি ব্লকে এই উদ্যোগ নেওয়া হলে খুব ভালো হয় বলে জানানো হয় বৈঠকে।

এ বিষয়ে জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন,নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী সংশোধনের কাজ শুরু হয়েছে। সেই কারণে প্রতিটি মানুষ যাতে তাদের ভুল ভ্রান্তি ঠিক করে নিতে পারেন তাই প্রতিটি ব্লকে কাজ শুরু হয়েছে। আরো যাতে এই কাজের অগ্রগতি ঘটে সেই কারণে আপাতত পুজো মণ্ডপে ভোটার তালিকা সংশোধনের জন্য স্টল খোলা হবে। সেখান থেকে বিভিন্ন রকমের ভোটার তালিকা সংশোধনের লিফলেট বিতরণ করা হবে। আগামী দিনের প্রতিটি ব্লকেই এধরনের উদ্যোগ জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হবে।