মুম্বই: সোমবার সকাল থেকে দুই রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। রাষ্ট্রীয় স্বয়মসেবক সংঘ প্রধান মোহন ভাগবত এদিন সকালেই নাগপুরে ভোট দিয়েছেন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের জন্য। এদিন সকাল সাতটা নাগাদ তিনি মহল অঞ্চলের একটি বুথে ভোট দিয়ে নিজের মতামত প্রকাশ করেন।

সংবাদমাধ্যমের সংঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, কংগ্রেস বারবার আরএসএসকে টার্গেট করছে সাভারকরের ভারত-রত্ন নিয়ে তা শুধুই রাজনীতির সঙ্গে তুলনা করেছেন। আমদের শেষ ৯০ বছর থেকে টার্গেট করা হচ্ছে। তাই চিন্তার কোনও কারণ নেই, সমাজ একটাই এবং সবসময় একই থাকবে। এটাই রাজনীতি, এগুলো সবই রাজনীতির অংশ। তাঁর জন্য স্মাজ ভাগ হয়ে যাবে না, একই থাকবে।

বিধানসভা নির্বাচনের আগে তিনি সাধারন মানুষকে বেশি করে ভোট করার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন, এটা মানুষের দায়িত্ব তাঁদের প্রতিনিধিকে নির্বাচন করা। তিনি আরও বলেন, “আমরা ১০০ শতাংশ ভোটে বিশ্বাসী। কারণ দেখে ভোট দিন, মানুষ বা পরিবেশ দেখে নয়।

চলতি বছরের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, “আমি আগে থেকে বলতে পারি না যেহেতু আমি রাজ নিতিক ব্যাক্তিত্ব নই। তিন্দিনের মধ্যেই রেজাল্ট বেরোবে। সবাই জানতে পারবে।”

মহারাষ্ট্রে আজ লড়াইয়ের ময়দানে ৩২৩৭ প্রার্থী। অন্যদিকে হরিয়ানায় লড়ছেন ১১৬৯ জন। পাশাপাশি আজ উপনির্বাচনের ভোট নেওয়া হচ্ছে ১৮ রাজ্যের ৫১ বিধানসভা ও ২ লোকসভা আসনে। দুই রাজ্যেই ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি। আর কংগ্রেস ক্ষেত্রে পুরনো আসন ধরে রাখার লড়াই।