নিউজ ডেস্ক, কলকাতা: রাজ্যে চারদফার ভোটগ্রহণ সমাপ্ত হয়েছে। চারদফাতেই পশ্চিমবঙ্গ রাজনৈতিক সন্ত্রাসের শিকার। আহত হয়েছেন সাংবাদিক থেকে সাধারণ ভোটার। ভোট দিতে গিয়ে খুন হয়েছেন একজন। সোমবার, রাজ্যে নির্বাচনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে সংবাদমাধ্যমের কাছে পরোক্ষে স্বীকার করে নিলেন, রাজ্যে ভোটারদের সুরক্ষা নিঁখুত নয়।

রাজ্যে তৃতীয় দফার ভোট অবধি রাজনৈতিক সন্ত্রাসের ছবিটা দেখে চতুর্থ দফার ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয়বাহিনী দেওয়ার কথা বলেছিল নির্বাচন কমিশন। কিন্তু চতুর্থ দফার ভোটেগ্রহণেও রাজ্যের ৮টি লোকসভা কেন্দ্রের একাধিক বুথে ছিল না কেন্দ্রীয়বাহিনী। কেন্দ্রীয়বাহিনীর জন্য রাজ্যের একাধিক বুথের বাইরে সাধারন ভোটাররা বিক্ষোভ দেখান ভোট বয়কট করার চেষ্টা করেন। মোটের উপর চতুর্থ দফা নির্বাচনেও বেশ কিছু স্থানে রাজনৈতিক হিংসার শিকার রাজ্যের সাধারণ ভোটাররা।

চতুর্থদফা ভোটের পর সংবাদমাধ্য়মকে বিবেক বলেন “সবটা একশো ভাগ নিখুঁত করা যায় না। তবে সর্বোচ্চ যা সম্ভব, সুষ্ঠু এবং অবাধ ভোটের স্বার্থে সেই পদক্ষেপই করা হবে। ভোটারদেরও সাহস করে এগিয়ে এসে ভোটে অংশ গ্রহণ করতে হবে। এত দিন ধরে ভোটদানের যে-হার দেখা গিয়েছে, তা খারাপ নয়। বাকি ভোটে যথেষ্ট ব্যবস্থা রাখছি আমরা।”