মুম্বই: সম্প্রতি একটি নতুন আরইডিএক্স ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান চালু করেছে ভোডাফোন আইডিয়া। যাতে মিলছে ১৫০ জিবি নেট। এই প্ল্যানের দাম রয়েছে ১৩৪৮ টাকা।

আপাতত পাওয়া তথ্য থেকে জানা গিয়েছে, এই প্ল্যানটিকে পরিবারের দুজনে ব্যবহার করতে পারবে। এক্ষেত্রে উভয় ব্যক্তিই আনলিমিটেড কলিং, এসটিডি এবং রোমিং কলের সঙ্গে প্রতি মাসে ১০০ টি এসএমএস পাবেন। এছাড়া এই রিচার্জে মেলে আরও নানান আকর্ষণীয় অফার।

দেশের মাত্র কয়েকটি শহরে আপাতত এই প্ল্যান লঞ্চ করা হয়েছে। তবে জানা গিয়েছে খুব শিগগিরিই ভারতের অন্য সমস্ত বড় শহরে এই ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান আনা হবে। ৯৯৯, ৭৯৯, ৬৪৯ এর রিচার্জের সিরিজে এই প্ল্যান আনা হয়েছে।

এই প্ল্যান রিচার্জ করলে ব্যবহারকারীরা জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের জন্য নিখরচায় সাবস্ক্রিপশন পাবেন। নেটফ্লিক্স এক বছরের জন্য নিখরচায় সাবস্ক্রিপশন মিলবে, যার মূল্য প্রায় ৫৯৯৮ টাকা। অ্যামাজন প্রাইমের ৯৯৯ টাকার বার্ষিক সাবস্ক্রিপশন মিলবে নিখরচায়। এছাড়া এই প্ল্যানে ভি মুভিজ ও টিভি অ্যাপ-এর ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে।

ভিআই ওয়েবসাইটের তথ্য অনুসারে, শুধুমাত্র প্রাইমারি সদস্যরা আনলিমিটেড বাইল ইন্টারনেট ডেটা উপভোগ করতে পারবেন। সেকেন্ডারি গ্রাহক পাবেন ৩০ জিবি ডেটা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।