বেঙ্গালুরু: সস্ত্রীক এক ফ্রেমে দেশের ক্রিকেট ও ফুটবল দলের অধিনায়ক। দেশের ক্রীড়া অনুরাগীদের জন্য এমন ফ্রেম মনের মণিকোঠায় বাঁধিয়ে রাখার মতো। ২০১৯ আইপিএল শুরুর আগে বিরাট কোহলি নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অনুশীলনে সারপ্রাইজ ভিজিট করেছিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। আর রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত সিরিজ জয়ের পার্টি সুনীল ছেত্রীর বাড়িতে ডিনার টেবিলেই সারলেন বিরাট কোহলি। সঙ্গী অবশ্যই বেটার হাফ অনুষ্কা শর্মা।

রিয়েল লাইফে একে অপরের ভালো বন্ধু হলেও সাম্প্রতিক অতীতে বীরুষ্কা ও সস্ত্রীক সুনীল ছেত্রীকে একই ফ্রেমে দেখার সৌভাগ্য হয়নি অনুরাগীদের। তাই রবিবার সিরিজ জয়ের পর সুনীল-সোনমের বেঙ্গালুরুর বাড়িতে বীরুষ্কার নাইট-আউট স্পেশাল হয়ে রইল ফ্যানেদের জন্য। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে বিশেষ সেই মুহূর্তের ছবি পোস্ট করলেন সুনীল পত্নী সোনম। ক্যাপশন হিসেবে লিখলেন, ‘দীর্ঘক্ষণ আমাদের কাছে কোনও ফোন ছিল না। না ছিল সময়ের তাড়া। চারজন আলাদা মানুষ একসঙ্গে একই ছাদের নীচে বসে শেয়ার করলাম অনেককিছু। তোমাদের দু’জনকে আপ্যায়ন করতে পারার অনুভূতিই আলাদা। তোমরা দু’জন অসাধারণ।’

সোনমের পোস্টের প্রত্যুত্তরে বিরাট পত্নী লেখেন, ‘দারুন একটা সন্ধে কাটালাম। এরপর বিনা নিমন্ত্রণে চলে গেলে অবাক হবে না।’ অনুষ্কার এই মন্তব্যের পালটা সোনমের মন্তব্য মন ছুঁয়ে যেতে বাধ্য ফ্যানেদের। সুনীল পত্নী অনুষ্কাকে বলেন, ‘তোমরা জানো আমরা কোথায় থাকি। সবসময় জানবে ব্যাঙ্গালোরে আমাদের বাড়ি তোমাদের বাড়ি।’ সোনম ভট্টাচার্যের পোস্ট করা ছবি ইন্টারনেটে এখন বিকোচ্ছে হট-কেকের মতো।

উল্লেখ্য, নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে বেঙ্গালুরুতে রবিবার সিরিজ জেতে ভারতীয় দল। রোহিত-বিরাটের ব্যাটে ভর করে অজিদের ছুঁড়ে দেওয়া ২৮৭ রানের লক্ষ্যমাত্রা ১৫ বল বাকি থাকতেই হাসিল করে নেয় ‘মেন ইন ব্লু’। রোহিতের ঝকঝকে ১১৯ রানের পাশাপাশি অধিনায়কোচিত ৮৯ রান আসে বিরাটের ব্যাট থেকে। সিরিজ সেরাও হন ভারত অধিনায়ক।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ