কলকাতা : বিসিসিআই এর সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কলকাতার মহারাজ। বাঙালির প্রিয় দাদা, সৌরভ গাঙ্গুলি। মুম্বাই থেকে কলকাতায় ফিরেই প্রথম মিডিয়া কনফারেন্স করলেন সৌরভ গাঙ্গুলি। সেখানে সভাপতি হওয়া সম্পর্কিত প্রশ্নের পাশাপাশি ভারতীয় টিমের বর্তমান অবস্থা নিয়েও প্রশ্ন উঠে আসে।

সৌরভ গাঙ্গুলির মতে, “ভারত খুব ভালো টিম। একমাত্র সমস্যা আছে, বিরাটকে অবশ্যই মেনে নিতে হবে যে, শেষ ৭ টি আইসিসি বড় টুর্নামেন্টের মধ্যে ভারত একটাও জেতে নি।” কিন্তু বিরাটরা যে সেমিফাইনাল ও ফাইনাল ছাড়া বড় টুর্নামেন্টে ভালো খেলেছে একথাও বলেন দাদা। তিনি বলেন, “আশা করা যায়, বিরাট এটা পালটে ফেলতে পারবে। ও একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার।”

বাংলার খেলোয়াড় ঋদ্ধিমান সাহার প্রসঙ্গে তিনি বলেন, “তার উইকেটকিপিংয়ের দক্ষতায় কোনও প্রশ্নই আসে না। তবে ১০০ ম্যাচ খেলতে হলে তাকে আরও রান করতে হবে। দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও একটি ম্যাচ হাতে আছে এবং সেখানে তাঁর একটি সেঞ্চুরি করার সুযোগ রয়েছে “।

আরও পড়ুন – আইসিসি ব়্যাংকিংয়ের শীর্ষস্থান খোয়ালেন মন্ধনা

উল্লেখ্য, বিশ্বব্যাপী মঞ্চে ভারতের সর্বশেষ বড় জয় ২০১৩ সালে। তখন মহেন্দ্র সিং ধোনি ছিলেন অধিনায়ক এবং ইংল্যান্ডের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন ভারতীয় দল জয়ের শিরোপা পেয়েছিল।

তাঁর আগে ২০১১ সালে ধোনির নেতৃত্বেই বিশ্বকাপ জেতে ভারত। অন্যদিকে বিরাটের নেতৃত্বে ভারতীয় দল আকর্ষণীয় স্টাইলে ক্রিকেট খেলেছে এবং বিদেশের মাটিতে জয়ের স্বাদ পেয়েছে। ভারতের প্রথম টেস্ট সিরিজ জয় সেই সাক্ষ্যই দেয়।

প্রসঙ্গত, ২০১৬-য় টি টুয়েন্টি ওয়ার্ল্ড কাপে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারে ভারত। ২০১৭-তে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে হেরে রানার্স হয় বিরাটের টিম ইন্ডিয়া। আর এবছর ২০১৯-এর বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত।