ঢাকা: বিগত এক দশক ধরে বীর বিক্রমে তিনি ক্রিকেট মাঠে বোলারদের শাসন করে আসছেন । ছোট্ট ‘চিকু’ থেকে এখন তিনি কিং-কোহলি। আর তাঁর জন্মদিনে ধুমধাম হবে না তা কি হয়? হলও না।

মঙ্গলবার ৩১ বছরের জন্মদিনে সারা দেশ জুড়ে ভক্তদের শুভেচ্ছাবার্তায় ভাসলেন বিরাট। তবে শুধুমাত্র দেশে নয়, পড়শীদেশ বাংলাদেশেও মহাধুমধাম সহকারে পালিত হল বিরাট কোহলির জন্মদিন। এমনিতে ভারত বাংলাদেশের মধ্যে ম্যাচ থাকলে সরগরম হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া। দু’পক্ষের কিছু সমর্থকদের আক্রমণ কখনও শালীনতার সীমাও আতিক্রম করে। কিন্তু এসবের উর্ধ্বে বিরাট। তাই তাঁর জন্মদিনে আবেগে ভাসলেন বাংলাদেশের কোহলি ফ্যানরাও।

কোহলির জন্মদিন উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশের চট্টগ্রামের গ্রিণ চিলি হোটেলে এলাহি ব্যাবস্থা করা হয়। বিরাট কোহলি অফিসিয়াল ফ্যান ক্লাব অফ বাংলাদেশ-এর পক্ষ থেকে সমস্ত আয়োজন করা হয়। জন্মদিন উপলক্ষে প্রথমে আয়োজিত হয় একটি কুইজ প্রতিযোগিতার। এরপর এলাকার অনাথ ও দুঃস্থ শিশুদের মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এরপর বিরাট কোহলির নামে কেক কেটে সেলিব্রেট করা হয় জন্মদিন।

পুরো আয়োজনের মূল দায়িত্বে ছিলেন সাদ মাসুদ, ফারজানা ইয়াসমিন, মিনহাজ, সারন প্রমুখ সদস্যরা। পড়শি দেশেও কোহলির জন্মদিনে এই উচ্ছ্বাস একদিকে যেমন অবাক করেছে ভারতীয় ক্রিকেট ফ্যানদের, তেমনই দারুণ খুশিও হয়েছে সকলে।